ফেসবুকে বন্ধু-পেজ-গ্রুপ আপডেট সাময়িক বন্ধ রাখবেন যেভাবে

ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮ | ৫ শ্রাবণ ১৪২৫

ফেসবুকে বন্ধু-পেজ-গ্রুপ আপডেট সাময়িক বন্ধ রাখবেন যেভাবে

পরিবর্তন ডেস্ক ৪:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০১৭

print
ফেসবুকে বন্ধু-পেজ-গ্রুপ আপডেট সাময়িক বন্ধ রাখবেন যেভাবে

কাউকে আপনার ফেসবুকে বন্ধু হিসেবে অ্যাড করার পর হয়তো নিয়মিত তাদের দেখতে আপনার ভালো লাগে না। অথবা কারও গ্রুপে লাইক দেয়ার পর দেখলেন তারা আপডেট দিতে দিতে পাগল বানিয়ে ফেলছে। এখন থেকে নিউজ ফিডে এমন বন্ধু বা পেজের আপডেট আসা বন্ধ করে দিতে পারেন ফেসবুকের নতুন ‘স্নুজ’ বাটন ব্যবহার করে।

আগে এমন হলে ওসব পেজ বা বন্ধুকে আনফলো বা হাইড করে দিতে হতো। আনফলো করে দিলে স্থায়ীভাবে ওই ব্যক্তি বা পেজের নোটিফিকেশন পাওয়া বন্ধ হয়ে যেত। কিন্তু নতুন ‘স্নুজ’ বাটনে আপনি নির্দিষ্ট কারও বা কোনো পেজের আপডেট পাওয়া ২৪ ঘণ্টা থেকে ৩০ দিনের জন্য বন্ধ করে দিতে পারেন।



কাউকে আনফলো করে দেয়ার চেয়ে এটা কারও অনেকের কাছে বেশি সুবিধাজনক। আনফলো করে দিলে আবার ফলো না করা পর্যন্ত আপনি ওই ব্যক্তি বা পেজ থেকে কোন খবর দেখবেন না। এভাবে মিস হয়ে যেতে পারে আপনার জন্য গুরুত্বপূর্ণ কোনো খবর।

কিন্তু ‘স্নুজ’ বাটন দিয়ে বন্ধ করে রাখার সময়সীমা শেষ হয়ে গেলে আপনি কোন বন্ধু বা পেজের আপডেট আবার দেখা শুরু করবেন। তখন আপনি পুনরায় বিবেচনা করতে পারবেন ওই পেজের আপডেট আপনার কোনো কাজে আসবে কিনা।

ফেসবুকের আনফলো অপশনের সাথে বিকল্প হিসেবেই আপনাকে ‘স্নুজ’ অপশন দেখাবে। ‘স্নুজ’ নির্বাচন করতে গেলে ২৪ ঘণ্টা, ৭ দিন বা ৩০ দিনের জন্য ওই ব্যক্তির আপডেট দেখা বন্ধ করে দিতে পারবেন।

তবে কিছু পেজ থাকে যেগুলোতে আপনি কোনো কারণে লাইক দিলেও কখনোই তাদের পোস্টগুলো পছন্দ করেন না। তাদের ক্ষেত্রে দাঁতে দাঁত চেপে আনফলো বা আনফ্রেন্ড করে দেয়া ছাড়া কোনো উপায় নেই।

এমআর/এমএসআই

 
.



আলোচিত সংবাদ