ঈদ ভ্রমণ তালিকায় রাখতে পারেন এই হোটেলগুলো

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

ঈদ ভ্রমণ তালিকায় রাখতে পারেন এই হোটেলগুলো

পরিবর্তন ডেস্ক ৭:২২ অপরাহ্ণ, আগস্ট ০৭, ২০১৮

ঈদ ভ্রমণ তালিকায় রাখতে পারেন এই হোটেলগুলো

বেড়াতে ভালবাসেন না এমন মানুষ খুঁজে পাওয়াই দুষ্কর। তবে বেড়াতে গিয়ে মনের মতো হোটেল সকলের জোটে না। কিন্তু এই মন ভোলানো হোটেলগুলোর খবর যদি আপনি জানেন, তা হলে ঈদে বেড়ানোয় আপনার থাকা-খাওয়ার চিন্তার নিশ্চিন্ত সমাধান হয়ে উঠতে পারে এগুলোর কোনো একটা। জেনে নিন এদের বৈশিষ্ট্য আর খরচ।

গোকর্ণ, কর্ণাটক: একটু যদি অ্যাডভেঞ্চারাস হন, তা হলে এই হোটেল আপনার মনে দাগ কাটবেই। সমুদ্রের তীরে খোলা আকাশের নীচে তাঁবু খাটিয়ে থাকার ব্যবস্থা রয়েছে এখানে। নানা বিনোদনমূলক পরিষেবা— স্পিডবোট, ক্যানোইং, হাইকিংয়ের সুযোগ পাবেন এখানে। খরচও একেবারে পকেটসই। দু’জনের খরচ দিনপ্রতি ১৮০০ টাকা (প্রাতঃরাশ-সহ)।

দ্য কর্নার কোর্টইয়ার্ড, বালিগঞ্জ: কলকাতার বুকেই এমন অদ্ভুত সুন্দর হোটেল আছে তা কে জানত! শরৎ বসু রোডে শতাধিক বছরের পুরনো একটি বাড়ির ভিতরের ভোল বদলে তাকে দেওয়া হয়েছে নতুন রূপ। পুরনো ও হাল ফ্যাশনের নানা নকশার মেলবন্ধন, সঙ্গে বড় বড় মূর্তি একে দিয়েছে অনন্য রূপ। দু’জনের খরচ দিনপ্রতি ৪২০০ টাকা

নীলয়া হার্মিটেজ, গোয়া: গোয়ার বিলাসিতা, আরাম ও নান্দনিক সৌন্দর্যের মিলমিশ পাবেন এই হোটেলে। এর অন্যতম আকর্ষণ এর সুইমিং পুল। হোটেলের প্রতিটি ঘর, বারান্দা ও খোলা জায়গাতেও পাবেন গথিক রুচির পরিচয়। গোয়ায় ছুটি কাটানোর মজা দ্বিগুণ হয়ে যেতে পারে এই হোটেলে থাকলে। দু’জনের খরচ দিনপ্রতি ১৫,৫০০ টাকা

H2O (এইচটুও), চম্বা: প্রকৃতি ভালবাসেন? তা হলে চম্বা আপনার বেড়ানোর জায়গা কেন নয়? হিমাচলের এই গ্রামে গেলে H2O হোক আপনার ঠিকানা। পাহাড়ি গ্রাম, দক্ষ হোটেল কর্মী, অসাধারণ কুক, সঙ্গে ধোপদুরস্ত ঘর আপনাকে আনন্দ দেবে। বারান্দায় বসে মেঘ ছুঁয়ে থাকুন যত খুশি! দু’জনের খরচ দিনপ্রতি ১৮০০ টাকা (প্রাতঃরাশ-সহ)।

ওয়াইল্ডফ্লাওয়ার হল, শিমলা: সপরিবার শিমলা গেলে এই হোটেল আপনার জন্য আদর্শ। সিমলা থেকে ১৩ কিমি দূরত্বের এই হোটেল পাবেন পাঁচ তারা পরিষেবা। সবচেয়ে আকর্ষণ এর সুইমিং পুলটি। পাহাড়ি সৌন্দর্য, আবহাওয়া অনুসারে গরম ঘর আর গভীর সুইমিং পুলটি আপনার বেড়ানোকে করে তুলবে আনন্দের! খরচ ২৬,০০০ টাকা (দিন প্রতি)

জুয়েল প্যালেস, যোধপুর: ইতিহাস ও স্থাপত্য এখানে হাত ধরাধরি করে আছে। রাজস্থানের রাজকীয় দুর্গের আদলে তৈরি হোটেলের ঘরগুলি। এই হোটেলের সবচেয়ে বড় আকর্ষণ এর ছাদ। ছাদের উপর বসে সপরিবার আহারাদি সারতে পারেন, সঙ্গে পাবেন গোটা শহরের বিস্তৃত ছবি। এত বিলাসিতার দামও পকেটসই। দু’জনের খরচ দিনপ্রতি ১৮০০ টাকা।

ইসি/