কফিনের বদলে বিএমডব্লিউ গাড়িতে করে কবর!

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫

কফিনের বদলে বিএমডব্লিউ গাড়িতে করে কবর!

পরিবর্তন ডেস্ক ৬:১৪ পূর্বাহ্ণ, জুন ১৪, ২০১৮

print
কফিনের বদলে বিএমডব্লিউ গাড়িতে করে কবর!

মৃত্যুর আগের শেষ ইচ্ছা পূরণ করতে বাবাকে কফিনের বদলে নতুন বিএমডব্লিউ গাড়িতে করে কবর দিলেন ছেলে। নাইজেরিয়ার প্রত্যন্ত এক গ্রামে এমন ঘটনায় ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে দেশজুড়ে।

বাবার শেষ ইচ্ছা পূরণ করতে নাইজেরিয়ান অধিবাসী আজুবুক গত মঙ্গলবার এমন আজব কাণ্ড ঘটালেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এ ঘটনার ছবিতে দেখা গেছে, কফিনের বদলে বিলাসবহুল বিএমডব্লিও গাড়িতে রেখে আজুবুকের পিতাকে কবর দিচ্ছে কফিনবাহকরা।   
 
বিএমডব্লিউ গাড়িটিসহ পিতাকে সমাধি দিতে প্রায় ৬ ফিট গভীর গর্ত খোঁড়ান আজুবুক। এর আগে বাবার মৃত্যুর পর তার শেষ ইচ্ছানুযায়ী কবর দিতে ৬০ লাখ অর্থ দিয়ে শোরুম থেকে গাড়িটি কিনে আনেন এ নাইজেরিয়ান। এরপর গাড়িতে শুইয়ে তার বাবাকে কবর দেয়ার ব্যবস্থা করেন।

এ ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যাওয়ার পর বেশ সমালোচিত হয়। সাধারণ মানুষ একে বড় ধরণের অপচয় ছাড়া কিছু দেখছেন না।

এর প্রতিক্রিয়ায় অনেকে বলেন, এভাবে লাখ লাখ অর্থ খরচ না করে তা দিয়ে অসহায় মানুষদের সহায়তা করা যেত।কেউ আবার আজবুকের এমন কাণ্ডের সমালোচনা করে বলেন, তিনি কেন তার পিতা বেঁচে থাকতে তাকে বিএমডব্লিও গাড়ি কিনে দেননি। দেখানোর জন্যই মৃত্যুর পর এসব কাণ্ড করলেন তিনি। 

দেশটিতে এমন কবর দেয়ার ঘটনা এটিই প্রথম না। এর আগে ২০১৫ সালেও এক নাইজেরিয়ান তার প্রিয় গাড়ি হুমারে শুইয়ে তার মা'কে কবর দেন। সূত্র: সানডে টাইমস

আরজি/

 

 
.


আলোচিত সংবাদ