ফেসবুক থেকে সরে দাঁড়ালেন হোয়াটসঅ্যাপ সহ-প্রতিষ্ঠাতা

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৮ শ্রাবণ ১৪২৫

ফেসবুক থেকে সরে দাঁড়ালেন হোয়াটসঅ্যাপ সহ-প্রতিষ্ঠাতা

পরিবর্তন ডেস্ক ৭:৫৯ পূর্বাহ্ণ, মে ০১, ২০১৮

print
ফেসবুক থেকে সরে দাঁড়ালেন হোয়াটসঅ্যাপ সহ-প্রতিষ্ঠাতা

সোমবার ফেসবুক থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন হোয়াটসঅ্যাপের সহ-প্রতিষ্ঠাতা জন কোওম। আনাদলুর সংবাদ।

উল্লেখ্য, ২০১৪ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ কিনে নেয় সামাজিক যোগাযোগ মাধ্যমের সবচেয়ে বড় প্রতিষ্ঠান ফেসবুক। ১৯ বিলিয়ন ডলারে হোয়াটসঅ্যাপকে কিনে নেয় ফেসবুক।

২০০৯ সালে কওম এবং ব্রায়ান আক্টন জনপ্রিয় অনলাইন যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ প্রস্তুত করেন। তাদের মাধ্যমেই এটি পুরো বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠে।

তবে ফেসবুক থেকে বের হয়ে যাওয়া নিয়ে কওমের প্রতিনিধি কোন ধরণের কারণ উল্লেখ না করলেও ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদন বলছে যে, ফেসবুক ব্যবহারকারীদের অনুমতি ছাড়া তথ্য ব্যাবহার নিয়ে বিতর্কিত ইস্যুতে তিনি মূল প্রতিষ্ঠান থেকে বেরিয়ে যান।

এক ফেসবুক পোস্টে কওম বলেন, ‘প্রায় এক দশক হয়ে গেছে ব্রায়ান এবং আমি  হোয়াটসঅ্যাপ শুরু করি এবং কিছু অসাধরণ লোকের সাথে আমাদের যাত্রা। তবে এখন সময় হচ্ছে সরে দাঁড়ানো। অবিশ্বাস্য একটি ছোট দলের সাথে কাজ করতে পারা আমার জন্য আশীর্বাদস্বরূপ যাদের নির্মিত অ্যাপসই সারা বিশ্বের মানুষ ব্যবহার করছে।’

এদিকে কোওমের দায়িত্ব থেকে সরে যাওয়া নিয়ে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ বলেন, ‘আন্তরিকভাবে তার অভাববোধ করব আমি। বিশ্বের মানুষকে একসূতোয় আনতে তার অসাধারণ কাজগুলো আমার জন্য অনেক শিক্ষনীয়। কীভাবে সংরক্ষিত ক্ষমতা ব্যবহার করা আবার সেটা মানুষকেই ফিরিয়ে দেয়া এসব থেকে শেখার অনেক কিছু আছে।’

আরজি/

 
.



আলোচিত সংবাদ