নির্বোধ চকলেট চোরের কাণ্ড (ভিডিও)

ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫

নির্বোধ চকলেট চোরের কাণ্ড (ভিডিও)

পরিবর্তন ডেস্ক ১:২৩ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৮

নির্বোধ চকলেট চোরের কাণ্ড (ভিডিও)

চুরি বিদ্যাও যে সহজ নয়, তা চোরেরা বরাবরই দাবি করে থাকে। চুরির জন্য প্রয়োজন বুদ্ধি, নিখুঁত পরিকল্পনা আর দ্রুত নড়াচড়ার যোগ্যতা। এসব না থাকলে যে চোরের বাণিজ্যে মন্দা যায় তা এতদিন কেউ বিশ্বাস না করলেও এই ভিডিও দেখার পর তা নিশ্চয় করবেন!

সম্প্রতি সিসি ক্যামেরায় ধারণ করা একটি চুরির ভিডিও প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের পুলিশ বাহিনী। ঘটনাটি ঘটেছে একটি প্রাণী সংরক্ষণ কেন্দ্রে। ভিডিওতে দেখা যায়, কাপড়ে মুখ ঢাকা এক ব্যক্তি খুব কষ্টে কুকুরের পথ দিয়ে ঘরের ভেতরে প্রবেশ করে।

এরপর টাকা পয়সার দিকে নজর না দিয়ে সামনে থাকা চকলেট ( গামবল ) এর মেশিন তুলে তা নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু যে গামবলের জন্য এত কষ্ট, সেই চকলেট মেশিনের মুখ খোলা থাকায় তা ছড়িয়ে পড়ে মেঝেতে।

এরপরও হাল ছাড়েনি ওই ব্যক্তি। শূন্য মেশিন নিয়েই শুরু করে টানাটানি! আদতে গামবল মেঝেতে পড়ে যাওয়ায় ক্ষতি পোষাতে মেশিন চুরি করতে চেয়েছিল ওই ব্যক্তি।

কিন্তু কুকুরের প্রবেশ পথের চেয়ে মেশিনটি বড় হওয়ায় তা বের করা যাচ্ছিল না। নির্বোধ চোর কিছুটা দেরিতে বুঝতে পারে ব্যাপারটা। ততক্ষণে অবশ্য মেঝেতে ছড়িয়ে থাকা কয়েকশ’ গোলাকৃতির গামবলে চোর আছাড় খেয়েছে বেশ কয়েকবার।

ভিডিও প্রকাশের সময় ক্যালিফোর্নিয়া পুলিশ জানায়, গামবল নিয়ে ব্যস্ত থাকলেও চোরের কয়েক ফুট দূরেই ছিল একটি দান বাক্স। যে বাক্সে ভর্তি ছিল দানের অর্থ। কিন্তু বোকা চোর সেদিকে নজরই দেয়নি। সে ব্যস্ত ছিল গামবল মেশিনকে চুরি করার কাজে।

যে পথ দিয়ে এসেছিল, সেটি দিয়ে মেশিন বের করা সম্ভব নয় বুঝতে পেরে অন্য পথ ধরে চোর। ঘরের অন্য একটি দরজা ভেঙ্গে বাড়ির পেছনে চলে যায় সে। এরপর সেই মেশিনটি বহু কষ্টে প্রাচীর আর কাঁটাতারের বেড়া টপকিয়ে অন্য প্রান্তে ছুঁড়ে ফেলে।

ততক্ষণে অবশ্য মেশিনের দফা শেষ! লোহার দামেও বিক্রি হবে কিনা সন্দেহ আছে।

চোরকে অবশ্য এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি। এমন অতি বুদ্ধিমান চোরের সন্ধানে তাই ভিডিওটি প্রকাশ করেছে ক্যালিফোর্নিয়ার পুলিশ। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেতেই ভিডিওটি ৩ লাখ ২০ হাজার বার দেখা হয়ে যায়। ভিডিওটি শেয়ার হয় ১২ হাজারের বেশি।

তবে ফেসবুকে প্রকাশিত ভিডিও দেখে চোরের এমন কাণ্ডে অবাক হয়েছেন অনেকেই। কেউ ওই ব্যক্তিকে সত্যিকারের কার্টুন বলেও আখ্যা দিয়েছেন। কেউ আবার সেই প্রাণী সংরক্ষণ কেন্দ্রেই বিনা বেতনে তার চাকরি দেয়ার পরামর্শ দিয়েছেন। যাতে চোরের বুদ্ধি বৃদ্ধির সঙ্গে সঙ্গে বিবেক বোধও জাগ্রত হয়!

ভিডিও...

কেবিএ