মহিউদ্দিনের অবস্থার উন্নতি, অপারেশন সিঙ্গাপুরে

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

মহিউদ্দিনের অবস্থার উন্নতি, অপারেশন সিঙ্গাপুরে

পরিবর্তন প্রতিবেদক ৪:১৬ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

মহিউদ্দিনের অবস্থার উন্নতি, অপারেশন সিঙ্গাপুরে

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর শারিরীক অবস্থা এখন একটু উন্নতির দিকে। তার অবস্থা আরেকটু স্থিতিশীল হলেই উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হবে। সেখানেই তার অপারেশন করানো হবে।

মঙ্গলবার দুপুরে মহিউদ্দিনের ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান। 

তিনি বলেন, বাবার শারিরীক অবস্থার উন্নতি হয়েছে। তার অবস্থা আরেকটু স্ট্যাবল হওয়ার পরই তাকে সিঙ্গাপুরে নিয়ে যাবো। সেখান থেকেই তার অপারেশন করানো হবে। সেজন্য যাবতীয় প্রস্তুতি নেয়া হচ্ছে।

কবে নাগাদ মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর নেয়া হতে পারে এমন প্রশ্নে নওফেল বলেন, যেহেতু তার শারিরীক অবস্থা উন্নতির দিকে তাই আমরা আরেকটু স্ট্যাবল পজিশনের জন্য অপেক্ষা করছি। আশা করছি কাল পরশু নিয়ে যেতে পারবো।

এর আগে সকালে নওফেল পরিবর্তন ডটকমকে বলেন, কিডনি জটিলতার জন্য বাবার প্রথম দফায় ডায়ালাইসিস সম্পন্ন হয়েছে রোববার। আপাতত ওই সমস্যা মিটেছে। তবে হৃদরোগের সমস্যার ভাল সমাধান পেতে তাকে সিঙ্গাপুরে নেয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

স্কয়ার হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. মীর্জা নাজিম উদ্দিন এবং ডা. এম এ ওয়াহাব খানের তত্ত্বাবধানে মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসা চলছে। সোমবার রাত ১০টার দিকে ডা. নাজিম উদ্দিন জানান, মহিউদ্দিন চৌধুরীর অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো। রোববার রাতে কিডনি ডায়ালাইসিস করা হয়েছে। তবে হৃদরোগের উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

রোববার বিকেল ৩টার দিকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে করে মহিউদ্দিন চৌধুরীকে ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

শনিবার রাতে মহিউদ্দিনের শারিরীক অবস্থা হঠাৎ খারাপ হয়ে যাওয়ায় প্রথমে তাকে চট্টগ্রামের মেহেদীবাগে অবস্থিত বেসরকারি ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সকালে তার অবস্থার কিছুটা উন্নতি হলে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে স্কয়ারে আনা হয়।

পিএসএস/এসবি

আরও পড়ুন...
চট্টগ্রামের অভিভাবক মহিউদ্দিন চৌধুরী
হেলিকপ্টারে ঢাকায় মহিউদ্দিন চৌধুরী, স্কয়ারে ভর্তি

অসুস্থ মহিউদ্দিন চৌধুরীকে চেন্নাই পাঠাবে আ’লীগ
সিঙ্গাপুর নেয়া হচ্ছে অসুস্থ মহিউদ্দিন চৌধুরীকে