আ’লীগকে বাঁচিয়ে রাখতে হবে: কাদের

ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারি ২০২০ | ৬ মাঘ ১৪২৬

আ’লীগকে বাঁচিয়ে রাখতে হবে: কাদের

বরিশাল ব্যুরো ৫:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৯

আ’লীগকে বাঁচিয়ে রাখতে হবে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলকে বাঁচাতে হলে সাচ্চা নেতাকর্মী লাগবে। ত্যাগী নেতাকর্মীদের বাঁচাতে হবে। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে হবে।

রোববার বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে মহানগর আওয়ামী লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, খারাপ লোকেরা দলে এসে সব উন্নয়ন, অর্জন উঁইপোকার মতো খেয়ে ফেলবে। দলকে ঐক্যবদ্ধ করুন। দলের মধ্যে বিভেদ সৃষ্টি করবেন না। ঘরের মধ্যে ঘর, মশারির মধ্যে মশারি খাটাবেন না।

তিনি বলেন, উন্নয়নকে ত্বরান্বিত করতে হলে শেখ হাসিনাকে বারবার প্রধানমন্ত্রী দরকার। এ জন্য আমাদের অতিথি পাখি, মৌসুমি পাখির দরকার নেই। আমাদের যা আছে তা-ই যথেষ্ট।

বিএনপির নেতৃত্ব এখন অস্তিত্ব সংকটে, তাদের পরিণতি হবে মুসলিম লীগের মতো বলে মন্তব্য করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, খালেদা জিয়া দুই বছর জেলে। কিন্তু এই দুই বছরে তারা দুই মিনিটও আন্দোলন করতে পারেনি। আন্দোলনে ব্যর্থ হয়ে এখন তারা বিদেশিদের কাছে নালিশ করে। এ জন্য বলি, এখন তারা নালিশ পার্টিতে পরিণত হয়েছে। বিএনপির কোনো নেতৃত্ব নেই।

কাদের বলেন, দুর্নীতিবাজ এক দণ্ডিত নেতা টেমস নদীর ওপার দিয়ে নির্দেশ দেন। সেই নির্দেশ আসে আর ফখরুল সাহেব নাচেন। কিন্তু কোনো রেজাল্ট নেই।

বিএনপিকে উদ্দেশ করে কাদের বলেন, কেবল দুটি উইকেট পড়েছে। আরও উইকেট যাবে। আপনাদের নেতৃত্ব এখন অস্তিত্ব সংকটে। বিএনপি একদিন মুসলিম লীগে পরিণত হবে।’

আবুল হাসানাত আব্দুল্লাহ, গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম প্রমুখ বক্তৃতা করেন।

সংগঠনের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল সভাপতিত্ব করেন।

ওএস/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও