‘যে পন্যের দাম বাড়বে সেই পন্যই কি খাওয়া বন্ধ করে দেবো’

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৯ মাঘ ১৪২৬

‘যে পন্যের দাম বাড়বে সেই পন্যই কি খাওয়া বন্ধ করে দেবো’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৯

‘যে পন্যের দাম বাড়বে সেই পন্যই কি খাওয়া বন্ধ করে দেবো’

যে পন্যের দাম বাড়বে সেই পন্যই কি খাওয়া বন্ধ করে দেবো- এমন প্রশ্ন রেখেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সভাপতি এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

প্রধানমন্ত্রী কার্যল‌য়ে পিয়াজ ছাড়া রান্না হয় প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনা ক‌রে তিনি বলেন, দেশে চালের দাম বেড়েছে, সবজির দাম বেড়েছে, সব নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে। তাহলে কি যেটার দাম বাড়বে আস্তে আস্তে সেটা কি আমরা খাওয়া বন্ধ করে দেবো?

বুধবার জাতীয় প্রেসক্লাবে কল্যাণ পার্টির যুগপূর্তি অনুষ্ঠানে আলাল বলেন, এখন শীতের দিন এসেছে। এই শীতে জামার দাম বাড়লে তাহলে কি আমরা জামা পরা বাদ দিব? প্রধানমন্ত্রীর অমৃত ভাষণে আমার তো তাই মনে হচ্ছে।

তিনি বলেন, মানুষ ১ কেজি পিয়াজ কিনার জন্য রোদের মধ্যে লাইনে দাঁড়িয়ে পিয়াজ কিনছে উল্লেখ করে তিনি বলেন, আর প্রধানমন্ত্রী এটা নিয়ে মশকরা করে স্পেনে ব‌সে বক্তব্য দিচ্ছেন সৎপথে নুন ভাত ভালো। নুন ভাত তো কখনো শুনি নাই। আমরা তো জানি পানি ভাতই ভালো। পা‌নি ভাত বলতে পা‌নি ভাত বল‌লে প‌রো‌ক্ষভাবে পেয়াজের কথা আস‌বে। তাই প্রধানমন্ত্রী এটা এড়িয়ে গেছেন।

ভারত আমাদের ধোঁকা দিয়েছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির একথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ভারত তো আমাদের মুক্তিযোদ্ধার বন্ধু রাষ্ট্র ।এ সরকারের কিছু কিছু মন্ত্রী বলেন ভারত ও বাংলাদেশ স্বামী-স্ত্রীর মতো সম্পর্ক।আর বাণিজ্যমন্ত্রী বলেন ভারত আমাদেরকে ধোঁকা দিয়েছে।

কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনারেল মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেএস‌ডি সভাপতি আসম আবদুর রবসহ সংগঠনের নেতারা।

এমএইচ/এফএ

 

রাজনীতি: আরও পড়ুন

আরও