সেবক লীগের উত্তরে ইসহাক-আনিস, দক্ষিণে রিপন-সাঈদ

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সেবক লীগের উত্তরে ইসহাক-আনিস, দক্ষিণে রিপন-সাঈদ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৪:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

সেবক লীগের উত্তরে ইসহাক-আনিস, দক্ষিণে রিপন-সাঈদ

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণার পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ঢাকা মহানগর উত্তরের সভাপতি পদে সাবেক ছাত্রনেতা ইসহাক মিয়াকে ও সাধারণ সম্পাদক পদে আনিসুর রহমান নাঈমকে মনোনীত করা হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি পদে সাবেক ছাত্রনেতা কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক পদে তারিক সাঈদকে মনোনীত করা হয়েছে।

শনিবার বিকালে রাজধানী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সংগঠনটির কেন্দ্রীয় ও মহানগর কমিটি ঘোষণা করা হয়।  এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই অধিবেশনে কেন্দ্রীয় সভাপতির জন্য ৬ জন ও সাধারণ সম্পাদক পদে ১২ জনের নাম প্রস্তাব করা হয়।

এরপর সমঝোতা ভিত্তিতে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সিনিয়র সহ-সভাপতি নির্মল রঞ্জণ গুহকে সভাপতি ও আফজালুর রহমান বাবুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা দেন ওবায়দুল কাদের।

এর আগে ১১ ও ১২ নভেম্বর যথাক্রমে স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের সম্মেলন হয়। যে কমিটিও আজ ঘোষণা করা হয়েছে।  তাতে ঢাকা মহানগর উত্তরের সভাপতি পদে সাবেক ছাত্রনেতা ইসহাক মিয়াকে ও সাধারণ সম্পাদক পদে আনিসুর রহমান নাঈমকে মনোনীত করা হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি পদে সাবেক ছাত্রনেতা কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক পদে যুগ্ম সম্পাদক তারিক সাঈদকে মনোনীত করা হয়েছে।

বেলা ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে ও সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এসইউজে/এসএস

 

রাজনীতি: আরও পড়ুন

আরও