মমতাজে মাতোয়ারা সোহরাওয়ার্দী

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

মমতাজে মাতোয়ারা সোহরাওয়ার্দী

জ্যেষ্ঠ প্রতিবেদক ১২:৫২ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

মমতাজে মাতোয়ারা সোহরাওয়ার্দী

কণ্ঠশিল্পী মমতাজের গানে মেতেছে সোহরাওয়ার্দী উদ্যান। বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনে আগত সকল অতিথি ও ডেলিগেটরা তার গানে কণ্ঠ মেলান।

শনিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন মঞ্চে মমতাজ বেগম এমপি দুটি গান করেন। মমতাজের গানে পুরো এলাকা আনন্দে মেতে উঠে। তার সুরে সুর, কণ্ঠে কণ্ঠ মেলান লাখো উপস্থিতি।

এ সময় মমতাজের গানে ‘আরেক জনম পাইলে পাঠিয়ো বঙ্গবন্ধুর দেশে, বাংলাদেশে’আপ্লুত হন উপস্থিত শ্রোতা-দর্শক। ‘দেশ-বিদেশে ঘুরে আমি গাই, নেত্রী মোদের শেখ হাসিনা’ গানের সুরে সুরে ‘শেখ হাসিনা’ ধ্বনিতে প্রতিধ্বনিত হয়। 

এর আগে বেলা ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন মঞ্চে আসেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করেন, তার সঙ্গে দলীয় পতাকা উত্তোলন করেন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের সভাপতি নির্মল রঞ্জন গুহ। এ সময় জাতীয় সঙ্গীতও পরিবেশন করা হয়।

এর পর বেলুন উড়িয়ে ও পায়রা উন্মুক্ত করার মধ্য দিয়ে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর পর প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেন সংগঠনের নেতারা। এর পর দলীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে গান পরিবেশন করেন সঙ্গীত সম্রাট মমতাজ এমপি। 

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সম্মেলনে শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের দপ্তর সম্পাদক সালেহ মোহাম্মদ টুটুল। এ সময় নিহতদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

এসইউজে/আরপি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও