অবশেষে নাট্যমঞ্চেই হচ্ছে বিএনপির সমাবেশ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

অবশেষে নাট্যমঞ্চেই হচ্ছে বিএনপির সমাবেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:৩০ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

অবশেষে নাট্যমঞ্চেই হচ্ছে বিএনপির সমাবেশ

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপির আলোচনা সভা করার অনুমতি দিয়েছিল পুলিশ। তবে সিটি করপোরেশনের অনুমতি না দেয়ায় নাট্যমঞ্চের সামনের খোলা মাঠেই সমাবেশ করার প্রস্তুতি নেয়।

শুক্রবার দুপুর দুইটা থেকে সমাবেশের অনুমতি থাকলেও সোয়া দুইটায়ও নাট্যমঞ্চের গেটে তালা ঝুলতে দেখা যায়।  পরে অবশ্য বিকাল তিনটার দিকে নাট্যমঞ্চের তালা খুলে দেয়া হয়।

এর পর নাট্যমঞ্চেই সমাবেশ করার প্রস্ততি শুরু করে বিএনপি।

সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- এই দুই জায়গার নাম প্রস্তাব করেছিল বিএনপি, কিন্তু পুলিশের পক্ষ থেকে মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে।

এর আগে যুবদলের সিনিয়র সহ-সভাপতি মুরতাজুল করিম বাদরু বলেন, নাট্যমঞ্চে সমাবেশ করার জন্য আমরা টাকা জমা দিয়েছি। কিন্তু তারা টাকা নিচ্ছে না। ভেতরে আমাদের অনুমতি না দিলে, আমরা বাহিরেই সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি।

বিএনপি নেতাদের অভিযোগ পুলিশ তাদের অনুমতি দিলেও সিটি করপোরেশন তাদের অনুমতি দেয়নি।

বিএনপি নেতারা বলছে, ৩১ অক্টোবর আমরা সিটি করপোরেশনের নিকট লিখিত অনুমতি চেয়েছি। পুলিশ অনুমতি দিলেও সিটি করপোরেশন অনুমতি দেয়নি।

এর আগে বুধবার দুপুর ২টার দিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে যান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ।

এদিন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বিএনপিকে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি দেন। ওইদিনই অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ নিশ্চিত করেন।

এমএইচ
আরও পড়ুন...
অনুমতি মেলেনি, খোলা মাঠেই বিএনপির সমাবেশ

 

রাজনীতি: আরও পড়ুন

আরও