ফারুককে অব্যাহতি, দায়িত্বে চয়ন-হারুন

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

ফারুককে অব্যাহতি, দায়িত্বে চয়ন-হারুন

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:২৪ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

ফারুককে অব্যাহতি, দায়িত্বে চয়ন-হারুন

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সংগঠনটির সপ্তম কংগ্রেস আয়োজনে প্রস্তুতি কমিটি করা হয়েছে। এতে প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলামকে আহ্বায়ক ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদকে সদস্য সচিব করা হয়েছে।

রোববার গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবলীগের শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

এছাড়াও আসছে সম্মেলনে যুবলীগের নতুন কমিটির ক্ষেত্রে ৫৫ বছরের বয়সসীমা নির্ধারণের সিদ্ধান্ত হয়েছে।

রোববার বিকেলে গণভবেনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে বৈঠক শেষে সংগঠনটির একাধিক নেতা এসব তথ্য নিশ্চিত করেন।

বিকেলে সাধারণ সম্পাদকের নেতৃত্বে প্রেসিডিয়াম সদস্য, যুগ্ম সম্পাদক ও সাংগঠনকি সম্পাদকদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এতে যুবলীগের বিষয়ে নানা দিক নির্দেশনা দেন তিনি। এসময় শেখ হাসিনা বিতর্কিতদের বাদ দিয়ে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত নেয়ার নির্দেশ দেন।

যুবলীগ নেতারা নেত্রীর কাছে সিদ্ধান্ত প্রার্থনা করেন। পরে তিনি সব বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত দেন।

উল্লেখ্য, যুবলীগের শীর্ষ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের যথারীতি শিডিউল ছিল রোববার বিকেল ৫টায়। তার কিছু সময় পর সেই বৈঠক অনুষ্ঠিত হয়। তবে বৈঠকে সংগঠনের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ ও শেখ আতিয়ার রহমান দীপুকে ঢুকতে দেয়া হয়নি।

অসমর্থিত সূত্রে জানা গেছে, ক্যাসিনো ক্যালেঙ্কারিতে শেখ মারুফ জড়িত থাকার অভিযোগ থাকায় তাকে ঢুকতে দেয়া হয়নি। এছাড়া শেখ আতিয়ার রহমান দীপুকে এক্সটেনশন কমিটিতে পদ পেয়েছেন, মূল কমিটিতে তার নাম না থাকায় ঢুকতে পারেননি।

বৈঠকে নিজ থেকেই যাননি যুবলীগের বিতর্কিত চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও প্রেসিডিয়াম সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। এছাড়া বিদেশে থাকায় গণভবনে বৈঠকে অংশ নিতে পারেননি যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম শাহীন, নাসরিন জাহান শেফালী ও মামুন অর রশিদ।

উপাচার্য না যুবলীগ চেয়ারম্যান পদ, সুযোগ দিলে কোনটা বেছে নেবেন? জবাবে যুবলীগ চেয়ারম্যান হতে আগ্রহী অধ্যাপক মীজানুর রহমানও যাননি গণভবনের সভায়। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি হওয়ার পর সংগঠন থেকে অব্যাহতি নিয়েছিলেন।

এসইউজে/এইচআর

আরও পড়ুন...
‘অন্যায়-অবিচার বরদাস্ত করা হবে না’ 
আসেননি ফারুক-শাওন, ঢুকতে পারেননি মারুফ-দীপু
যুবলীগের ভবিষ্যত নির্ধারণ আজ!

 

রাজনীতি: আরও পড়ুন

আরও