‘ছাত্ররাজনীতি নয়, শিক্ষকদের রাজনীতি বন্ধ করতে হবে’

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

‘ছাত্ররাজনীতি নয়, শিক্ষকদের রাজনীতি বন্ধ করতে হবে’

মৌলভীবাজার প্রতিনিধি ৯:০৭ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

‘ছাত্ররাজনীতি নয়, শিক্ষকদের রাজনীতি বন্ধ করতে হবে’

বিএনপিকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, আপনাদের জন্য আরও কঠিন সময় অপেক্ষা করছে। পাপের প্রায়শ্চিত্তর জন্য কারাগারে যেতে প্রস্তুত থাকুন।

রোববার দুপুরে শহরের পুরানবাজারে অনুষ্ঠিত শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ছাত্ররাজনীতি প্রসঙ্গে হানিফ বলেন, ছাত্ররাজনীতি বন্ধ নয়, আগে শিক্ষকদের পেশাজীবী রাজনীতি বন্ধ করতে হবে। কারণ এই দেশে ছাত্র রাজনীতির গৌরব উজ্জ্বল ভূমিকা আছে।

তিনি বলেন, আজকে শিক্ষকদের দলীয় লেজুড়ভিত্তিক রাজনীতি ছাত্রদের কাছে অসম্মানিত করে তুলেছে বলেই শিক্ষকরা ছাত্রদের প্রতি নিয়ন্ত্রণ হারিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ভিসি, প্রভোস্ট এবং পদপদবীর জন্য তারা লেজুড়ভিত্তিক রাজনীতি করছেন। এর জন্য ছাত্ররা তাদের মানে না।

দলীয় নেতাকর্মীদের সতর্কবাণী উচ্চারণ করে তিনি বলেন, দল গত ১১ বছর ক্ষমতায় থাকার কারণে অনেক অনুপ্রবেশকারী সুবিধাবাদী অনুপ্রবেশ করেছে। এদেরকে শক্তভাবে চিহ্নিত করে দমন করতে হবে। আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের ঠাঁই নেই।

হানিফ বলেন, আওয়ামী লীগ হবে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। সে আওয়ামী লীগকে দিয়ে আমরা দেশকে এগিয়ে নিতে চাই। এই পরিচ্ছন্ন নেতাকর্মীর আওয়ামী লীগকে দিয়েই আমরা আগামীতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই।

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আছকির মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ মান্নানের পরিচালনায় জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ এমপি সম্মলেনের উদ্বোধন ঘোষণা করেন।

এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও