১৫ অক্টোবর আবরারের স্মরণসভা করবে ২০ দল

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

১৫ অক্টোবর আবরারের স্মরণসভা করবে ২০ দল

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:০৮ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

১৫ অক্টোবর আবরারের স্মরণসভা করবে ২০ দল

‘দেশবিরোধী’ চুক্তির বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের সন্ত্রাসীদের হাতে নিহত বুয়েটের ছাত্র আবরার ফাহাদের স্মরণসভা করবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠকে এ কর্মসূচি গ্রহণ করা হয়।

বৈঠকে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, জামায়াতে ইসলামীর মাওলানা আবদুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, জাগপার খন্দকার লুৎফর রহমান ও আসাদুর রহমান খান, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, এনডিপির কারী আবু তাহের, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল, জমিয়তে ওলামায়ে ইসলামের নুর হোসেন কাশেমী বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, কল্যাণ পার্টির মাহমুদ খান  ও বাংলাদেশ ন্যাপের সাওন সাদেকি।

বৈঠকে সভাপতিত্ব করেন জমিয়তে ওলামায়ে ইসলামের নেতা নুর হোসেন কাশেমী।

বৈঠকে ভারতের সঙ্গে সকল দেশবিরোধী চুক্তি বাতিলের দাবি জানানো হয়।

২০দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বৈঠক শেষে জানান, আবরার দেশের পক্ষে ও আগ্রাসী শক্তির বিপক্ষে প্রথম শহীদ। ২০দলীয় জোট এই দেশপ্রেমিক শহীদকে স্মরণ করবে। সেই আলোকে আগামী ১৫ অক্টোবর রাজধানীতে আবরার স্মরণসভা করা হবে।

তিনি জানান, এখনও ভেনু নির্ধারণ হয়নি। তবে যেকোনো একটি মিলনায়তনে এ সভাটি করবে ২০ দল।

এছাড়াও, জোট নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির চলমান বিভাগীয় সমাবেশে বিশদলীয় জোটের শরিকরা যার যার অবস্থান থেকে সংহতি প্রকাশ করবেন।

হুদা বলেন, বৈঠকে জোট নেত্রীর মুক্তি দাবি, আগ্রাসী শক্তি বিরোধী আবরারের মৃত্যুকে শহীদ ও ক্ষমতাসীনদের সন্ত্রাসী এবং দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

এমএইচ/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও