১ দিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভূক্তিতে আনলো নগদ

ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ | ২৭ আশ্বিন ১৪২৬

১ দিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভূক্তিতে আনলো নগদ

পরিবর্তন প্রতিবেদক ৬:২৪ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৯

১ দিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভূক্তিতে আনলো নগদ

বাংলাদেশের জনগণের আর্থিক অন্তর্ভূক্তি নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ডাক বিভাগ। এই প্রয়াসের একটি ফসল ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ। দেশের সাধারণ জনগণের আর্থিক অন্তর্ভূক্তিকে মূলমন্ত্র ধরে বৃহস্পতিবার ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদ ও রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশের ইতিহাসে এক অনন্য অধ্যায় রচনা করেছে।

ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদ ও রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটক ১ দিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভূক্তির আওতায় নিয়ে এসেছে, যা কেবল বাংলাদেশের জন্য একটি মাইলফলক নয় বরং সারা বিশ্বের জন্য একটি রেকর্ড।

চলতি বছরের স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ উদ্বোধন করেন।

সকল টেলিটক গ্রাহক এখন থেকে নগদ-এর সকল সেবা গ্রহণ করতে পারবেন। এই সেবা গ্রহণের জন্য টেলিটক গ্রাহকদের শুধু নগদ অ্যাকাউন্টের পিন সেট করে নিতে হবে।

এ উপলক্ষে গতকাল বুধবার এক অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারের ফসল হলো ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ। মাননীয় প্রধানমন্ত্রীর বিচক্ষণ নির্দেশনা এবং পথপ্রদর্শন নগদকে এগিয়ে নিয়ে যাবে বহুদূর, যার সুফল দেশের প্রান্তিক জনগোষ্ঠী ইতিমধ্যেই পেতে শুরু করেছে। এখন সময় এগিয়ে যাওয়ার, দেশের মেহনতী মানুষ এবং প্রান্তিক জনগণকে সেবার আওতায় আনার।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র, টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মো: সাহাব উদ্দিন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং ডাক বিভাগের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এফএ/এইচকে

 

রাজনীতি: আরও পড়ুন

আরও