আ’লীগের চার সহযোগী সংগঠনের সম্মেলন নভেম্বরে

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

আ’লীগের চার সহযোগী সংগঠনের সম্মেলন নভেম্বরে

জ্যেষ্ঠ প্রতিবেদক ১০:৩২ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০১৯

আ’লীগের চার সহযোগী সংগঠনের সম্মেলন নভেম্বরে

আওয়ামী লীগের চারটি সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

বুধবার রাতে তিনি জানান, প্রধানমন্ত্রী আগামী ২৩ নভেম্বর যুবলীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ এবং ২ নভেম্বর কৃষক লীগের সম্মেলন করার জন্য সম্মতি দিয়েছেন।

তবে ৩ নভেম্বর জেল হত্যা দিবস থাকায় কৃষক লীগের সম্মেলন দুয়েকদিন পেছাতে পারে। সেক্ষেত্রে ৪ থেকে ৬ নভেম্বর এই সহযোগী সংগঠনটির সম্মেলন হতে পারে বলে জানা গেছে। 

৩ অক্টোবর ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর মধ্যে কমিটির মেয়াদ উত্তীর্ণ এই চারটিতে সম্মেলন করার নির্দেশনা দিয়ে চিঠি দেয়া হয়।

এসব সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর দেয়া চিঠিতে লেখা হয়, ‘গত ২ অক্টোবর ২০১৯ তারিখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগ/স্বেচ্ছাসেবকলীগ/কৃষকলীগ/শ্রমিক লীগ- এর কাউন্সিল অধিবেশন আগামী ৩০ নভেম্বর ২০১৯ তারিখের মধ্যে সম্পন্ন করার জন্য নির্দেশ প্রদান করেছেন। আশা করি, নির্দিষ্ট সময়ের মধ্যেই আপনি যুবলীগ/স্বেচ্ছাসেবক লীগ/কৃষক লীগ/শ্রমিক লীগের কাউন্সিল সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করবেন।

এই চিঠি দেওয়ার পর সংগঠনগুলো থেকে সম্মেলনের খসড়া তারিখ প্রধানমন্ত্রীর কাছে দিলে তিনি এই তারিখগুলো নির্ধারণ করে দেন।

এর আগে ২ অক্টোবর গণভবনে এক অনানুষ্ঠানিক বৈঠকে মেয়াদ উত্তীর্ণ সহযোগী সংগঠনগুলো সম্মেলন ৩০ নভেম্বরের মধ্যে করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসইউজে-এইচকে/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও