আবরার হত্যার প্রতিবাদে ছাত্রদলের দুইদিনের কর্মসূচি ঘোষণা

ঢাকা, রবিবার, ১৩ অক্টোবর ২০১৯ | ২৭ আশ্বিন ১৪২৬

আবরার হত্যার প্রতিবাদে ছাত্রদলের দুইদিনের কর্মসূচি ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক ১১:৫১ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০১৯

আবরার হত্যার প্রতিবাদে ছাত্রদলের দুইদিনের কর্মসূচি ঘোষণা

বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে দেশব্যাপী ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির অংশ হিসেবে আগামী ৯ অক্টোবর বুধবার দেশব্যাপী সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয় সমূহে এবং আগামী ১০ অক্টোবর বৃহস্পতিবার দেশব্যাপী সকল থানা, পৌর ও কলেজ সমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল উক্ত কর্মসূচী যথাযথভাবে পালন করার আহবান জানিয়েছেন ছাত্রদল নেতাদের।

সোমবার ছাত্রদলের ভারপ্রাপ্ত  দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেওয়ায় বুয়েট ছাত্র আবরারকে ছাত্রলীগ সন্ত্রাসীরা পিটিয়ে নির্মম ভাবে হত্যা করার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ২ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

এছাড়া এক বিবৃতিতে তারা বলেন, সারাদেশে এখন আইনের শাসনের পরিবর্তে আওয়ামী শাসন চলছে। মানুষের জান-মালের নিরাপত্তা এবং সুস্থ স্বাভাবিক জীবনের নিশ্চয়তা এই দেশে এখন সুদুর অতীতের গল্প। ছাত্রলীগ কর্তৃক আবরার হত্যাকাণ্ড একটি উদাহরণ মাত্র। সারাদেশে বিরোধী দল ও মতের মানুষের উপর আওয়ামী লীগের সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের অন্যায়, অত্যাচার যেকোনো সময়ের তুলনায় এবার সীমা ছাড়িয়ে গেছে।

নেতৃদ্বয় আরও বলেন, গত ১০ বছরে এই দেশে এত হত্যা, গুম আর খুন হয়েছে যে, আমরা এর বিচার চাইতে চাইতে ক্লান্ত। তাই নেতৃদ্বয় সকলকে আহ্বান জানিয়েছেন সময় থাকতে এই জুলুমবাজ সরকারের প্রতি প্রতিরোধ গড়ে তোলার। না হলে আজ হয়তো আপনি নয় অন্য কেউ হত্যাকাণ্ডের স্বীকার হচ্ছেন। কিন্তু কালই হয়তো চলে আসবে আপনার পালা।

তারা মরহুম আবরারের এর বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবারবর্গ ও আত্নীয় স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান। একই সাথে আবরারের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

এমএইচ/এআরই

 

রাজনীতি: আরও পড়ুন

আরও