বিএনপি নেতাদের এত খুশি হওয়ার কারণ নেই: হানিফ

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

বিএনপি নেতাদের এত খুশি হওয়ার কারণ নেই: হানিফ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৯

বিএনপি নেতাদের এত খুশি হওয়ার কারণ নেই: হানিফ

চলমান শুদ্ধি অভিযানে বিএনপি নেতাদের এত খুশি হওয়ার কারণ নেই বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, অভিযোগ পাওয়া গেলে বিএনপি নেতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

রোববার বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর কম্পিউটার কৌশল বিভাগ ‘পলিসি বেইজড চ্যালেঞ্জেস ফর দ্য ফোরথ ইন্ড্রাস্ট্রিয়াল রেভ্যুলেশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইইবি’র কাউন্সিল হলে আয়োজিত সেমিনারে হানিফ বিএনপি নেতাদের উদ্দেশ্য করে বলেন, আমরা পরিস্কারভাবে বলে দিতে চাই, আপনাদের এত খুশি হওয়ার কারণ নাই। আমরা অন্যায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, যে কারণে আজ কে দলের কে দলের নয় সেটা বিবেচনা করা হচ্ছে না। প্রতিটা অপরাধীকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এরপরও ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করা হচ্ছে অভিযোগ করে হানিফ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তো বলেই বসলেন যে, ‘সরকার ব্যর্থ তাদের উচিৎ পদত্যাগ করা।’ আমার প্রশ্ন হলো- কীসের ভিত্তিতে ব্যর্থ ভাই? এই ক্যাসিনোর জন্য ব্যর্থ? নাকি অন্যকিছু? কোনটা?’ প্রশ্ন রাখেন আওয়ামী লীগের এই নেতা। 

তিনি বলেন, আমি এর আগেও বলেছি স্বাধীন বাংলাদেশে আইন করে মদ জুয়া হাউজি বন্ধ করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পরবর্তীতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ক্যাসিনো চালু করেন।

জি কে শামীমের পরিচয় তুলে ধরে হানিফ বলেন, জি কে শামীম তো মির্জা আব্বাসের হাত দিয়েই উঠে এসেছে। জি কে শামীম মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস ও নজরুল ইসলামকে নিয়মিতভাবে টাকা দিতেন। বিএনপির আরও অনেক নেতা আছে।

তারেক রহমান বাংলাদেশে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল এমন দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, হাওয়া ভবন, খোয়াব ভবন তৈরি করে কী যে দুর্নীতি করেছে, তা দেশের মানুষ দেখেছে। তাদের নেতৃত্বেই এই ক্লাবগুলোতে মদ-জুয়া শুরু হয়েছিল। আজ তারা বলছে অন্য কথা।

এসইউজে/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও