আমার স্বামী জেল হত্যা ও বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি নন: রিটা

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

আমার স্বামী জেল হত্যা ও বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি নন: রিটা

রংপুর অফিস ৬:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

আমার স্বামী জেল হত্যা ও বঙ্গবন্ধু হত্যা মামলার আসামি নন: রিটা

‘আমার স্বামী মেজর (অব:) খায়রুজ্জামান বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও জেলহত্যা মামলার আসামি নন। একটি স্বার্থান্বেষী মহল বিএনপির জনপ্রিয়তাকে ভয় পেয়ে এই ধরণের অপপ্রচারে নেমেছে।।

বুধবার দুপুরে রংপুর মহানগরীর শিমুলবাগ কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী রিটা রহমান।

তিনি বলেন, উদ্দেশ্যে প্রণোদিত হয়ে একটি মহল আমার স্বামীকে বঙ্গবন্ধু ও জেলহত্যা মামলার আসামি বলে অপপ্রচার চালাচ্ছে। এটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে নির্বাচনে ঘায়েল করতে প্রতিপক্ষরা এ ধরণের অপপ্রচারে লিপ্ত হয়েছে।

এসময় তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট আমার স্বামী মেজর (অব:) খায়রুজ্জামান ভারতে ট্রেনিংয়ে ছিলেন। বঙ্গবন্ধু হত্যা মামলার চার্জশিটে তার নাম ছিল না। বঙ্গবন্ধুর হত্যা মামলার ফাইল খুললেই এই তথ্য পাওয়া যাবে।

তিনি আরো বলেন, মেজর খায়রুজ্জামান আসামি না হলেও ১৯৯৬ সালের ১৩ আগস্ট তাকে গ্রেফতার করা হয়েছিল। তাকে জেলহত্যা মামলায়ও আসামি করা হয়েছিলো। ২০০২ সালে খায়রুজ্জামানসহ ৫ জনকে মহামান্য আদালত বেকসুর খালাস দেন।  তাই কোনো যুক্তিতেই খায়রুজ্জামানকে অপরাধী বলা যাবে না।

ইভিএমএ আপত্তি রিটার

নির্বাচনে ইভিএম ব্যবহারের বিরোধীতা করে রিটা রহমান বলেন, এতে ফলাফল প্রভাবিত করার আশংকা রয়েছে। এর আগেও আমি ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বিরুদ্ধে মহামান্য হাইকোর্টে মামলা করেছিলাম।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি সামসুজ্জামান সামু, যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান লাকু, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক লিটন পারভেজ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টু, যুগ্ম সম্পাদক শাহ্ জিল্লুর রহমান, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন প্রমুখ।

এসভি/এএসটি/

 

রাজনীতি: আরও পড়ুন

আরও