‘অপরাধীর প্রশ্নে কোনো আপোস করা হবে না’

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

‘অপরাধীর প্রশ্নে কোনো আপোস করা হবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

‘অপরাধীর প্রশ্নে কোনো আপোস করা হবে না’

দল ও সরকারে অপরাধীর প্রশ্নে কোনো আপোস করা হবে না বলে সাফ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, অপরাধের সাথে জড়িত যে কোন ব্যক্তি দলের ভেতরে যত প্রভাবশালী ব্যক্তিই হোক তাকে ছাড় ওেয়া হবে না। অপরাধ প্রমাণিত হলে সাংগঠনিক ব্যবস্থার পাশাপাশি প্রশাসনিক ব্যবস্থাও নেয়া হবে।

সোমবার সকালে বিআরটিসি কার্যালয়ে ডিপো ম্যানেজারসহ কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভা তিনি এ কথা বলেন। এসময় বিআরটিসিকে সেবার মান বাড়ানো তাগিদ দিয়ে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিতে জড়িত কোন কর্মকর্তা দক্ষ হলেও তাকে বিআরসিটিতে প্রয়োজন নেই।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন-বিআরটিসির নতুন চেয়ারম্যানে যোগদানের পর দিকনির্দেশনা ও কর্মকর্তাদের সাথে সড়ক পরিবহনমন্ত্রীর মতবিনিময় উপলক্ষে এই সভার আয়োজন করা হয়। রাষ্ট্রীয় সড়ক পরিবহন সংস্থার প্রধান কার্যালয়ে এই মতবিমিনয় সভায় বিআরটিসির ডিপো ম্যানেজারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে কর্পোরেশনের বিভিন্ন সীমাবদ্ধতার চিত্র তুলে ধরেন তারা।

এসময় ওবায়দুল কাদের বলেন, বিআরটিসির প্রধান দায়িত্ব যাত্রী সেবা নিশ্চিত করা। কর্মকর্তাদের পকেটের উন্নয়ন না করে গাড়িগুলোর যত্ন নেয়া ও সংস্থার উন্নয়নে আরো মনযোগী হওয়া। এখানে দুর্নীতিবাজ কর্মকর্তার প্রয়োজন নেই।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগের বিষয়ে লীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত দিচ্ছেন। এছাড়া দলের সহযোগী সংগঠন যুবলীগের বিভিন্ন অনিয়মের বিষয়ে সংগঠনটির নিজস্ব তদন্ত ট্রাইব্যুনাল গঠনকেও স্বাগত জানান ওবায়ুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, অপরাধীর প্রশ্নে কোনো আপোস করা হবে না। দলের ভেতরের কোন প্রভাবশালী ব্যক্তি হলেও ছাড়া দেয়া হবে না।

এসইউজে

 

রাজনীতি: আরও পড়ুন

আরও