এরশাদের আসনে সরে দাঁড়াল আ’লীগ

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

এরশাদের আসনে সরে দাঁড়াল আ’লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

এরশাদের আসনে সরে দাঁড়াল আ’লীগ

জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু।

প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন আজ (সোমবার) রাজু তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে জানিয়েছেন এ আসনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাহতাব উদ্দিন।

তিনি জানান, রংপুর-৩ আসনের আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম রাজু নিজে এসে আমার কাছে প্রার্থিতা প্রত্যাহারের আবেদন জমা দিয়েছেন।

এ উপনির্বাচনে বৈধ প্রার্থী ছিলেন যে সাতজন তারা হলেন আওয়ামী লীগের রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির রাহগির আল মাহি সাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র প্রার্থী আসিফ শাহরিয়ার, এনপিপির শফিউল আলম, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লাহ ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল। বাছাইয়ে বাদ পড়া দুইজন হলেন স্বতন্ত্র প্রার্থী রংপুর মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি কাওসার জামান বাবলা ও বাংলাদেশ কংগ্রেস পার্টির একরামুল হক।

প্রসঙ্গত, ৮৯ বছর বয়সী সাবেক সেনাশাসক ও পাঁচবারের সংসদ সদস্য এরশাদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগে গত ১৪ জুলাই মৃত্যুবরণ করেন। এর পর গত ১৬ জুলাই আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করা হয়। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর এবং ৫ অক্টোবর ভোটগ্রহণ।

এইচকে/এইচআর

 

রাজনীতি: আরও পড়ুন

আরও