হাসপাতালে খুলনার সেই ছাত্রদল নেতার পাশে বিএনপি

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

হাসপাতালে খুলনার সেই ছাত্রদল নেতার পাশে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

হাসপাতালে খুলনার সেই ছাত্রদল নেতার পাশে বিএনপি

হাসপাতালে চিকিৎসাধীন জাতীয়তাবাদী ছাত্রদলের খুলনা মহানগরের যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলামের পাশে দাঁড়িয়েছে বিএনপি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাজধানীর শেরেবাংলা নগরের নিউরো সাইন্স হাসপাতালে তাকে দেখতে যান।

এ বিষেয় বিএনপি ডা. রফিকুল ইসলাম বলেন, হাসপাতালে আমরা সাইফুলকে দেখতে গিয়েছিলাম। সেখানে কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেছি। তার সার্বিক বিষয়ে খোঁজ নিয়েছি। উন্নত চিকিৎসার বিষয়ে যা করার আমরা করব।

জানা গেছে, বিগত আন্দোলনের সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক কর্মসূচিতে অংশ নিয়ে শ্লোগানে শ্লোগানে উত্তাল করার সময় পুলিশ তাকে ঘিরে ফেলে। ঘেরাওয়ের মধ্যেও সাইফুল খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই শ্লোগান বন্ধ করেননি। এক পর্যায়ে তাকে ধরে পুলিশ ভ্যানে ওঠাতে থাকলেও তিনি শ্লোগান থামাননি। পরে তাকে দ্রুত থানায় নিয়ে যায় পুলিশ। সে সময়ও তিনি শ্লোগান বন্ধ করেননি। এমনকি তাকে যখন থানার ‘গারদখানায়’ ঢুকানো হয়, তখনও সাইফুল খালেদা জিয়ার মুক্তির দাবির শ্লোগান দিতে থাকেন। এরপর পুলিশ ছাত্রদলের এই ত্যাগী নেতার ওপর নির্যাতন করে। এক পর্যায়ে তার মেরুদণ্ডেরর স্পাইনাল কর্ড ভেঙে যায়। এরপর থেকে  তিনি খুলনাতেই বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিলেও তেমন উন্নতি হয়নি। মূলত টাকার অভাবে সাইফুলের চিকিৎসা ব্যাহত হচ্ছিল।

সাইফুলের উন্নত চিকিৎসা হচ্ছে না বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিসহ দলের নেতাকর্মীরা স্ট্যাটাস দিতে থাকেন। এসব স্ট্যাটাস লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নজরে আসে। তিনি খুলনা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ ইসলাম অমিতসহ দলের নেতাদের এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

এরপর সাইফুলের উন্নত চিকিৎসা নিশ্চিতে ও তার খোঁজ-খবর নিতে নিউরো সাইন্স হাপাতালে যান বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামসহ আরও বেশ কয়েক নেতা।

তারা হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেন। একই সঙ্গে সাইফুলের স্বজনদের তার উন্নত চিকিৎসার জন্য যা যা করণীয় তা করার আশ্বাস দেন।

এমএইচ/এইচআর

 

রাজনীতি: আরও পড়ুন

আরও