ছাত্রদলের কাউন্সিল স্থগিতে সরকারে ষড়যন্ত্র দেখছে বিএনপি

ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ছাত্রদলের কাউন্সিল স্থগিতে সরকারে ষড়যন্ত্র দেখছে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক ১১:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৯

ছাত্রদলের কাউন্সিল স্থগিতে সরকারে ষড়যন্ত্র দেখছে বিএনপি

ছাত্রদলের কাউন্সিলের স্থগিতাদেশের পেছনে সরকার ষড়যন্ত্র আছে বলে মনে করছে বিএনপি। বৃহস্পতিবার রাতে এক প্রতিক্রিয়া বিএনপি নেতারা এ কথা বলেন।

বিএনপি যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল পরিবর্তন ডটকমকে বলেন, আজকেও সকালে আমাদের মহাসচিব বলেছেন, নিন্ম আদালত সরকারের আইন মন্ত্রণালয়ের নিদের্শিত হয়ে চলে। এখানে আমি আর কী বলবো?

তিনি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় যাতে ছাত্রদলের কাউন্সিলটা হতে না পারে, সেই জন্য নির্দেশিত হয়ে এ নির্দেশনা দিয়েছেন আদালত।

বিএনপি যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন পরিবর্তন ডটকমকে বলেন, সরকার ষড়যন্ত্র করে ছাত্রদলের কাউন্সিল স্থগিত করার নির্দেশনা দিয়েছে।

তিনি বলেন, আমরা আইনি প্রক্রিয়ায় এগিয়ে যাবো।

দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু পরিবর্তন ডটকমকে বলেন, এমন একটা দেশে আমরা এখানে মন্তব্য করার কোনো সুযোগ নাই।

আইনজীবীর মাধ্যমে আদালতের নোটিশের জবার দেওয়া হবেও জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে ছাত্রদলের সাবেক সহ ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহ ঢাকার ৬ষ্ঠ সহকারী জজ আদালতে ছাত্রদলের কাউন্সিল স্থগিত চেয়ে একটি মামলা করলে আদালত এতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

একইসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

বিএনপির আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ছাত্রদলের কাউন্সিলের স্থগিতাদেশের খবর নিশ্চিত করে বলেন, আমান উল্লাহ নামে এক ব্যক্তি মামলাটি করেছেন। যিনি ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী হওয়ার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তিনি বাদ পরায় মামলার বিবরনীতে অন্যায়ভাবে অধিকার ক্ষুন্ন করা হয়েছে বলে উল্লেখ করেছেন। বিষয়টির সুরাহা চেয়েছেন তিনি।

এমএইচ/এআরই

 

রাজনীতি: আরও পড়ুন

আরও