গণভবনে প্রবেশে ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের স্থায়ী পাস বাতিল

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

গণভবনে প্রবেশে ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের স্থায়ী পাস বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক ৪:২৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

গণভবনে প্রবেশে ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের স্থায়ী পাস বাতিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রবেশে ছাত্রলীগ সভাপাতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর স্থায়ী পাস বাতিল করা হয়েছে। এখন থেকে তারা গণভবনে প্রবেশ করতে চাইলে অন্যান্যদের মতো কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে অস্থায়ী পাস নিয়ে প্রবেশ করতে পারবেন।  গণভবনের একটি বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি, ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ কিছু সংখ্যক নেতার গণভবনে প্রবেশের স্থায়ী অনুমতি ছিল। গণভবনের ফটকে তাদের নামের তালিকাও ছিল। যাওয়া মাত্রই তারা ঢুকতে পারতো।  ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীও সেই তালিকায় ছিলেন। কিন্তু এখন আর তারা সেই সুবিধা পাবেন না।  তাদের স্থায়ী পাস বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, ৭ সেপ্টেম্বর গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে ছাত্রলীগের শীর্ষ এই ‍দুই নেতার বিরুদ্ধে নানা অভিযোগ নিয়ে আলোচনা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ওপর ক্ষুব্ধ হয়ে সরিয়ে দিতেও বলেন বলে বিভিন্ন মাধ্যমে প্রকাশ হয়েছে।  এরপর ১০ সেপ্টেম্বর ছাত্রলীগ সভাপতির গাড়িতে ওঠা নিয়ে দুই সহ-সভাপতির মারামারি, সাংবাদিককে জোর করে তুলে নিয়ে ভিডিও ডিলেট করানোর ঘটনা ঘটে। এছাড়াও নানা অভিযোগে জর্জরিত ছাত্রলীগের এই শীর্ষ দুই নেতার বিরুদ্ধে ক্ষুব্ধ আওয়ামী লীগের হাইকমান্ড।

এসইউজে

 

রাজনীতি: আরও পড়ুন

আরও