ছাত্রলীগের কমিটির বিষয়টি নেত্রী নিজেই দেখছেন: কাদের

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

ছাত্রলীগের কমিটির বিষয়টি নেত্রী নিজেই দেখছেন: কাদের

সচিবালয় প্রতিবেদক ১:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

ছাত্রলীগের কমিটির বিষয়টি নেত্রী নিজেই দেখছেন: কাদের

ছাত্রলীগের কমিটির ব্যাপারে যদি নতুন কোনো বিবেচনা আসে, সংশোধন-সংযোজন বা পরিবর্তনের কোনো প্রশ্ন আসে তাহলে নেত্রী নিজেই সেটা করবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, ছাত্রলীগের বর্তমান কমিটির প্রেসিডেন্ট ও সেক্রেটারির বিষয়টি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রী দেখছেন। ছাত্রলীগে কোনো সংযোজন, বিয়োজন, পরিবর্তন, সংশোধনের প্রশ্ন আসলে প্রধানমন্ত্রী নিজেই করবেন।

ছাত্রলীগের বর্তমান কমিটি সম্পর্কে বিভিন্ন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এটা আমাদের পার্টির একদম ইন্টারনাল কিছু বিষয় আছে- যেমন ছাত্রলীগের ব্যাপারটা পুরোপুরিভাবে সরাসরি নেত্রী নিজেই বিষয়টি দেখেছেন এবং তিনি অনেক পরীক্ষা-নিরীক্ষা করেই ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছেন।

কাদের বলেন, একটা সময় আমাদের পার্টির চারজন নেতাকে দেখাশোনার দায়িত্ব দিয়েছিলেন। আমার মনে হয়, বিষয়টি যে পর্যায়ে আছে সিদ্ধান্ত আকারে কোনো কিছু যদি বাস্তবায়ন প্রক্রিয়ায় না হয়, তার আগে আমার কোনো মন্তব্য করা সমীচীন হবে না পার্টির সেক্রেটারি হিসেবে।

ছাত্রলীগের আগাম সম্মেলনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত আগাম সম্মেলনের কোনো সিদ্ধান্ত পাইনি। বিষয়টি পার্টির ইন্টারনাল মেটার। পুরোপুরিভাবে নেত্রী নিজেই দেখছেন। তিনি পরিক্ষা নিরীক্ষা করছেন, পার্টির চারজনকে ছাত্রলীগের বিষয়টি দেখাশুনার দায়িত্ব দিয়েছেন। সিদ্ধান্ত আকারে কোনো কিছু না আসলে আমি কিছু বলতে পারি না।

তিনি বলেন, দলের ভেতরে খারাপ কাজ হলে, ডিসিপ্লিন ভঙ্গ হলে কাউকে তিরস্কার করার পক্ষে আমি, ভালো কাজের পুরস্কারও দেওয়া উচিত।

এসএস/আরপি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও