কাঁচা চামড়া রপ্তানির পক্ষে জিএম কাদের

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

কাঁচা চামড়া রপ্তানির পক্ষে জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:০০ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৯

কাঁচা চামড়া রপ্তানির পক্ষে জিএম কাদের

চামড়া বিদেশে রপ্তানী চালু রাখা উচিত বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

তিনি বলেন, যারা চামড়ার ব্যবসা করতে চায় তাদের প্রতিযোগিতা করেই ব্যবসা করতে হবে। সরকার যদি চামড়া ব্যবসায়ীদের ইনসেনটিভ দিতে চায় তা অন্যভাবেই দিতে পারে। তবে, গরিব ও এতিমদের হক নষ্ট করে সুবিধা দেয়া ঠিক নয়।

শুক্রবার সকালে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে পার্টি তিনি এক অনির্ধারিত আলোচনায় গণমাধ্যম কর্মীদের এ কথা বলেন।

জিএম কাদের বলেন, প্রকৃত মূল্য পেতে যথেষ্ট বিক্রেতা ও ক্রেতা থাকতে হয়। কুরবানির সময় অনেক বেশি চামড়া বিক্রেতা থাকে। কাঁচা চামড়া বেশি দিন রাখা যায়না আবার বিদেশেও রপ্তানী করতে দেয়া না হলে। যেকোন মূল্যেই মুষ্টিমেয় ক্রেতাদের কাছে বিক্রি করতে হয় চামড়া।

পরে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চল্লিশা উপলক্ষ্যে ২৩ আগষ্ট আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করতে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিনের নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন জিএম কাদের।

ঢাকা মহানগর উত্তর-এর যৌথ সভায় সভাপতিত্ব করেন প্রেসিডিয়াম সদস্য ঢাকা মহানগর উত্তর-এর সভাপতি এসএম ফয়সল চিশতী, অনুষ্ঠান পরিচালনা করেন ভাইসচেয়ারম্যান ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল।

সভায় উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, উপদেষ্টা মোঃ নোমান, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সুলতান আহমেদ সেলিম, মোস্তাফিজুর রহমান নাঈম, আনিস উর রহমান খোকন, জাহাঙ্গীর আলম পাঠান, কাজী আবুল খায়ের, আব্দুস সাত্তার, আব্দুল আজিজ, মামুনুর রহমান, হাজী সিরাজ, মোঃ নেয়ামত উল্লাহ নবু, আবুল কালাম আজাদ, আক্তার হোসেন দেওয়ান, মাহাবুবুর রহমান খশরু, সমরেশ মন্ডল মানিক, নুরুল হক, সরদার নজরুল ইসলাম, নয়ন, বারী, রিয়াজ, এসএম হাশেম ও এনএম সেলিম।

এমএইচ

 

রাজনীতি: আরও পড়ুন

আরও