বন্যার্তদের ত্রাণ দেবে আ’লীগ, সমন্বয়ক সুজিত

ঢাকা, ২৪ আগস্ট, ২০১৯ | 2 0 1

বন্যার্তদের ত্রাণ দেবে আ’লীগ, সমন্বয়ক সুজিত

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:২৬ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৯

বন্যার্তদের ত্রাণ দেবে আ’লীগ, সমন্বয়ক সুজিত

বন্যাকবলিত এলাকায় ত্রাণবিতরণের সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এজন্য দলের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীকে সমন্বয়ক করে ৬টি টিম গঠন করা হয়েছে।

শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে তিনি সংবাদ সম্মেলনে জানান, সভায় ত্রাণবিতরণের জন্য সুজিত রায় নন্দীকে সমন্বয়ক করে ৬টি টিম গঠন করা হয়েছে। তারা দেশের বিভিন্ন এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন।

টিম-১: কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর জেলা। এ অঞ্চলে ত্রাণ দিবেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা এবং সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

টিম-২: সিরাজগঞ্জ, গাইবান্ধা ও বগুড়া জেলা। এখানে ত্রাণবিতরণ করবেন সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও কার্যনির্বাহী সংসদের সদস্য অধ্যাপক মেরিনা জাহান।

টিম-৩: সিলেট, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলা। এখানে দায়িত্ব দেয়া হয়েছে সভাপতিমণ্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মো. মিজবাহ উদ্দিন সিরাজ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য বদরুদ্দিন আহমেদ কামরান, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, বন ও পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানকে।

টিম-৪: চট্টগ্রাম, বান্দরবান ও ফেনী জেলা। এখানকার দায়িত্বপ্রাপ্তরা হলেন- সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুননাহার লাইলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সংসদের সদস্য দীপঙ্কর তালুকদার ও পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

টিম-৫: মুন্সীগঞ্জ ও চাঁদপুর জেলা। এখানে ত্রাণবিতরণ করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কার্যনির্বাহী সংসদের সদস্য এসএম কামাল হোসেন ও মো. গোলাম কবীর রব্বানী চিনু।

টিম-৬: মানিকগঞ্জ, টাঙ্গাইল ও জামালপুর জেলা। এখানের দায়িত্বপ্রাপ্তরা হলেন- কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী সংসদের সদস্য মির্জা আজম, অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার, আনোয়ার হোসেন, মারুফা আক্তার পপি ও উপাধ্যক্ষ রেমন্ড আরেং।

এসইউজে/আইএম

 

রাজনীতি: আরও পড়ুন

আরও