সিইসি কেন হজ তত্ত্বাবধায়ন প্রতিনিধি দলে? ব্যাখা চায় বিএনপি

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

সিইসি কেন হজ তত্ত্বাবধায়ন প্রতিনিধি দলে? ব্যাখা চায় বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:৩৭ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০১৯

সিইসি কেন হজ তত্ত্বাবধায়ন প্রতিনিধি দলে? ব্যাখা চায় বিএনপি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে হ্জ তত্ত্বাবধায়ন প্রতিনিধি দলের সদস্য হিসেবে অন্তুর্ভুক্তের বিষয়ে সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছে বিএনপি।

শুক্রবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্যদের বৈঠকের পর সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, আমার প্রশ্ন হচ্ছে, প্রধান নির্বাচন কমিশন সরকারের একটি হজ দলের সদস্য হয়েছেন। যার প্রধান হচ্ছেন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। আর প্রধান নির্বাচন কমিশনার একজন সদস্য। এটা পুরো হাস্যকর ব্যাপার।

তিনি বলেন, আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং আমরা অবিলম্বে সরকারের কাছ থেকে একটা ব্যাখ্যা দাবি করছি।

ফখরুল বলেন, এটা প্রমাণ করে যে, এই সরকার এবং নির্বাচন কমিশন এই রাষ্ট্রটাকে তারা তাদের ব্যক্তিগত সম্পত্তি মনে করেন।

তিনি বলেন, এটা ডিসগ্রেসফুল। চিন্তা করা যায় না তিনি এরকম কমিটিতে সোদি আরব যাচ্ছেন। উনি (সিইসি) যদি হজ করতে চাইতেন তাহলে বাদশার বিশেষ মেহমান হয়ে যেতে পারতেন।

বিএনপি এই নেতা বলেন, এই রকম আত্মসন্মান বিবর্জিত ব্যক্তিকে নির্বাচন কমিশনের প্রধান করা হয়। যার ফলে এদেশের নির্বাচন ব্যবস্থাকে তারা কোথায় নিয়ে গেছেন।

বৈঠকে মহাসচিব ছাড়া ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু অংশ নেন।

লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও যুক্ত ছিলেন।

এমএইচ/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও