দুর্নীতি দুর্নীতিই, ভিন্নভাবে দেখার সুযোগ নেই: কাদের

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

দুর্নীতি দুর্নীতিই, ভিন্নভাবে দেখার সুযোগ নেই: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক ১২:০৯ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০১৯

দুর্নীতি দুর্নীতিই, ভিন্নভাবে দেখার সুযোগ নেই: কাদের

দুর্নীতিকে ভিন্নভাবে দেখার সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দুদক চেয়ারম্যানের গতকালের এক মন্তব্য নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুর্নীতিকে দুর্নীতি হিসেবেই দেখবো। সরল বিশ্বাস বলতে তিনি কী বুঝাতে চেয়েছেন, তা আমাকে জানতে হবে। তবে দুর্নীতি দুর্নীতিই। এটাকে অন্যভাবে দেখার উপায় নেই।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের ইন্ধনদাতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা সম্পর্কে কাদের বলেন, কোনো সাংগঠনিক ব্যবস্থা যত কঠিনই হোক না কেন, আমরা প্রথমে কারণ দর্শাতে বলি। তিন সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে হবে- কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না? সহযোগীদের মধ্যে যারা বিদ্রোহে ছিল বা সহায়তা করেছে তাদের সংশ্লিষ্ট সংগঠন থেকে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বিএনপির সাংগঠনিক কাজে সরকার বাধা দিচ্ছে- দলটির এমন অভিযোগ বিষয়ে কাদের বলেন, বিএনপির কোথায়ও কোনো সভায় পুলিশ বাধা দেয়নি। সবখানে তারা সভার অনুমতি পেয়েছে। সরকারের বিরুদ্ধে কল্পিত অভিযোগ ছাড়া বিএনপির কিছু নেই।

বন্যা মোকাবেলায় দল ও সরকারের ভূমিকা নিয়ে কাদের বলেন, আজকেও জামালপুর ও গাইবান্ধায় আমাদের প্রতিনিধি গেছে। আমাদের টিম বন্যাদুর্গত এলাকায় যাচ্ছে। সরকারও আন্তরিক। যথাযথ ব্যবস্থা নিচ্ছে।

জাতীয় পার্টির রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, জাতীয় পার্টি প্রধান বিরোধী দল, সংসদে তাদের অনেকগুলো আসন আছে। রাজনীতিতে তারাই টিকে থাকবে, যারা সময়োপযোগী রাজনীতি চর্চা করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ।

এসইউজে/জেডএস/আরপি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও