নিজের কর্মপরিকল্পনা জানালেন সোহেল তাজ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

নিজের কর্মপরিকল্পনা জানালেন সোহেল তাজ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৩১ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

নিজের কর্মপরিকল্পনা জানালেন সোহেল তাজ

‘সোহেল তাজ আসছে আপনার দরজায়।’ সম্প্রতি এরকম একটি টিজার প্রচার করেছিলেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ তনয় ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ।

টিজারে তিনি বলেছেন, ‘গ্রাম থেকে শহর, টেকনাফ থেকে তেঁতুলিয়া, ইউরোপ থেকে আমেরিকা, মধ্যপ্রাচ্য থেকে এশিয়া, পৃথিবীর যেই প্রান্তেই থাকেন না কেন আপনার দরজায় টোকা পড়তে পারে।’

ভক্ত অনুরাগীসহ সবার আগ্রহের যায়গা ছিলো কী করতে যাচ্ছেন অভিমানে রাজনীতি থেকে সরে দাঁড়ানো সোহেল তাজ! 

মানুষের এসব কৌতূহল ও নানা প্রশ্নের জবাব দিতে বৃহস্পতিবার প্রকাশ্যে সংবাদ সম্মেলন করলেন সোহেল তাজ।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে তিনি জানিয়েছেন নিজের পরিকল্পনার কথা, উত্তর দিয়েছন সবার প্রশ্নের। তবে এক উত্তরে সব প্রশ্নের সমাধান দিয়েছেন তিনি।

সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের পরিবার সবসময় আওয়ামী লীগের ও দেশের দুঃসময়ে দলের সঙ্গে ছিল এবং থাকবে। দেশের ও দলের দুঃসময়ে আমিও থাকব।’

তিনি বলেন, ‘সুদিনে আমি দলকে অন্যভাবে সাহায্য করছি। আমার এই মুভমেন্টে সবাইকে নিয়েই সোনার বাংলা গড়ার। এটা আমাদের দেশ, সবার দেশ।’

সংবাদ সম্মেলনে সোহেল তাজ জানান, “তিনি ‘হটলাইন কমান্ডো’ নামে সচেতনতামূলক টিভি রিয়েলিটি শো করবেন। এজন্য তিনি একটি টিম গঠন করছেন। এই টিম নিয়ে তিনি দেশের মানুষের দরজায় কড়া নাড়বেন। জানতে চাইবেন তাদের জীবনযাপনের অভ্যাস ও ধরন, খাদ্যগত সমস্যার কথা, খাদ্যাভ্যাস, বাসস্থান, কর্ম পরিবেশসহ নানা সমস্যার কথা।”

তিনি আরও জানান, ‘তার টিমের বিশেষজ্ঞ সদস্যরা মানুষকে সচেতন করবেন এবং হাতে কলমে সহায়তা করবেন, যাতে মানুষ জীবনযাপনের সহজ ও কার্যকর পথ বেছে নিতে পারে।’

অনুষ্ঠানকে প্রাণবন্ত ও তথ্যসমৃদ্ধ করতে নলেজ পার্টনার হিসেবে দেশের বিশেষায়িত বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশেষজ্ঞ ব্যক্তির সহযাগিতাও নেবেন।

এ অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের ভেতরে যদি সচেতনতা বৃদ্ধি পায়, জীবনধারায় পরিবর্তন আসে তাহলেই তার উদ্দেশ্য সফল হবে এবং ভবিষ্যতে আরো উৎসাহ পাবে বলে মনে করেন সোহেল তাজ। দেশকে ফিট রাখতে হবে ও দেশের মানুষের ফিট থাকতে হবে বলেও মনে করেন তিনি।

সংবাদ সম্মেলনে সোহেল তাজ বলেন, ‘ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য দরকার সোনার মানুষ। আর সেই সোনার মানুষ গড়তেই আমার এ উদ্যোগ।’

তিনি বলেন, রাজনীতির বাইরে থেকেও মানুষের জন্য কিছু করার ইচ্ছা থেকেই এ পদক্ষেপ। বহুদিন ধরেই দেশের মানুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্য, জীবনযাপনের অভ্যাস ও ধরন, সচেতনতা ও দায়িত্ববোধের বিষয়গুলো নিয়ে ভাবছিলাম। সে ভাবনা থেকেই লাইফ স্টাইল বিষয়ক রিয়েলিটি শো ‘হটলাইন কমান্ডো’ করার পরিকল্পনা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্ধৃতি দিয়ে তিনি জানান, বাংলাদেশে প্রতিবছর অসংক্রামক রোগের (নন কমিউনিকিকেল ডিজিস) কারণে প্রায় ৬০ ভাগ মানুষ মৃত্যবরণ করেন। যা ১০০ ভাগ প্রতিরোধযোগ্য। কেবল অভ্যাস পরিবর্তনের মাধ্যমে এসব রোগ থেকে মুক্তি সম্ভব। এই মুক্তির পথগুলোই আমরা খোঁজার চেষ্টা করবো।

আগামী সেপ্টেম্বর মাস থেকে আরটিভিতে ১২ পর্বের ‘হটলাইন কমান্ডো’ শোটি সম্প্রচার শুরু হবে বলে জানান সোহেল তাজ। তার এই আয়োজনে ফিট নেশন মিডিয়া কাজ করবে। স্পন্সর মিটসুবিসি মটরস ও সুজুকি মটরবাইকস। আর ব্রডকাস্ট পার্টনার আরটিভি।

সংবাদে সম্মেলনের পর অনুষ্ঠান নির্মাণকারী প্রতিষ্ঠান তাজ কমিউনিকেশনসের মধ্যে কোম্পানিগুলোর চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

এসইউজে/এইচআর

 

রাজনীতি: আরও পড়ুন

আরও