খালেদা জিয়া গুরুতর অসুস্থ: রিজভী

ঢাকা, ১৮ জুলাই, ২০১৯ | 2 0 1

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক ১:২৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী অভিযোগ করেছে বলেছেন, সরকার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরিয়ে দেয়ার নীলনকশা তৈরী করেছে।

তিনি অভিযোগ করেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় দেড় বছর বন্দী রাখা হয়েছে। তিনি গুরুতর অসুস্থ। তার জামিনে এখন সরাসরি বাধা দিচ্ছেন শেখ হাসিনা। আদালতে হস্তক্ষেপ করার পাশাপাশি খালেদা জিয়ার আইনজীবীদেরও আইনি পদক্ষেপ গ্রহণে বাধা দেয়া হচ্ছে। ওকালতনামায় স্বাক্ষর করতেও দেয়া হচ্ছে না।

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বন্দুকের নলের মুখে জনগণের জানমাল জিম্মি করে ক্ষমতায় বসে যা ইচ্ছা তাই করছে এই সরকার। কোনো দায়বদ্ধতা না থাকায় একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছেন তারা। শুধুমাত্র সাধারণ মানুষের ঘাম ঝরানো অর্থ লুন্ঠনের জন্য গ্যাসের দাম বাড়িয়ে খারাপ পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। দুর্নীতি ও লুটপাটের উত্থান এই সরকারের প্রধান উন্নয়ন’।

‘গোটা দেশের মানুষ যখন গ্যাসের মূল্য বৃদ্ধির বিরুদ্ধে বিস্ফোরন্মুখ হয়ে আছে, তখন এনিয়ে শেখ হাসিনা জনগণের সাথে রীতিমত রসিকতা করছেন,’ মন্তব্য করেন রিজভী।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সমালোচনা করে রিজভী বলেন, ‘সোমবার প্রধানমন্ত্রী চীন থেকে ফেরত এসে যে সংবাদ সম্মেলন করেছেন সেখানে তিনি বলেছেন ‘উন্নয়ন পেতে হলে গ্যাসের মূল্য বৃদ্ধি মেনে নিতে হবে। এখন যে পরিমাণে দাম বাড়ানো হয়েছে, তারপরও বছরে ১০ হাজার কোটি টাকার বেশি ভর্তূকি দিতে হবে’।

‘বাস্তবতা হলো-উন্নয়ন উন্নয়ন শুনতে শুনতে দেশের জনগণ ক্লান্ত ও মূমুর্ষ হয়ে পড়েছে,’ মন্তব্য করেন রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান,নিতাই রায় চৌধুরী প্রমুখ।

এমএইচ/এএসটি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও