খালেদা জিয়া শিগগিরই মুক্তি পাবেন: মওদুদ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

খালেদা জিয়া শিগগিরই মুক্তি পাবেন: মওদুদ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:৩৭ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৯

খালেদা জিয়া শিগগিরই মুক্তি পাবেন: মওদুদ

আইনী প্রক্রিয়ায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শিগগিরই মুক্তি পবেন বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, ‘আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে আইনের মাধ্যমে কারাগার থেকে বের করে আনবো। গত সপ্তাহে বলেছিলাম আমাদের নেত্রী দুটি মামলায় জামিন পাবেন, পেয়েছেনও। তিনি খুব শিগগিরই জামিনের মাধ্যমে মুক্তি পাবেন। আবারও তিনি গণতন্ত্র প্রতিষ্ঠায় আমাদের নেতৃত্ব দেবেন।’

বুধবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন মওদুদ।

নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস উপলক্ষে ‘নিরবতাও নির্যাতনের কারণ হতে পারে’ শীর্ষক এ আলোচনার আয়োজন করে বিএনপি।

মওদুদ আহমদ বলেন, আমাদের বহু নেতাকর্মী কারাগারে আছেন। ২৬ হাজার মামলা আছে নেতাকর্মীদের বিরুদ্ধে। আমাদের নেত্রীও কারাগারে আছেন। কারাগারই তো একটা নির্যাতন। 

তিনি বলেন, এই সরকারের আমলে দেশের মানুষ এমন কোনো নির্যাতন নেই যে তারা তার শিকার হননি।

বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না উল্লেখ করে মওদুদ বলেন, নির্যাতন করে সরকার বিএনপিকে প্রতিষ্ঠিত করে দিয়েছে, আর শত বছরেও বিএনপি শেষ হবে না।

বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে ব্যারিস্টার ফজলুল করিম মন্ডল জুয়েলের সঞ্চালনায় আরও বক্তব্য দেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ।

এছাড়া বিগত দিনে বিএনপির আন্দোলন এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নির্যাতনের শিকার ও ভোক্তভোগী পরিবারের সদস্যরা বক্তব্য দেন।

এমএইচ/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও