‘আ’লীগের শিকড় দেশের মাটিতে প্রোথিত, উপড়ে ফেলা যাবে না’

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

‘আ’লীগের শিকড় দেশের মাটিতে প্রোথিত, উপড়ে ফেলা যাবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:০২ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৯

‘আ’লীগের শিকড় দেশের মাটিতে প্রোথিত, উপড়ে ফেলা যাবে না’

আওয়ামী লীগের শিকড় বাংলাদেশের মাটিতে এমনভাবে, কেউ চাইলেই উপড়ে ফেলেতে পারবে না, বলেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগ হচ্ছে হীরার টুকরা। যত কাটা হয়, ততই ঝকঝকে হয়। আওয়ামী লীগও তাই, যতবার আওয়ামী লীগকে ধ্বংস করার চেষ্টা হয়েছে, ততই আওয়ামী লীগ শক্তিশালি হয়েছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ প্রতিনিয়তই শক্তিশালি হচ্ছে। আওয়ামী লীগের শিকড় বাংলাদেশের মাটির সঙ্গে এমনভাবে প্রোথিত কেউ উপড়ে ফেলতে পারবে না। আওয়ামী লীগ আরও যেনো শক্তিশালি হয় সে লক্ষ্যে নেতাকর্মীদের কাজ করতে হবে।’

স্বাধিকার আন্দোলন থেকে ভোট ও ভাতের অধিকার আদায়, সংগ্রাম ও অর্জনে গৌরবময় পথচলার ৭০ বছর পার করেছে আওয়ামী লীগ। ২৩ জুন ২০১৯ একাত্তরে পদার্পণ করেছে ক্ষমতাসীন দলটি। এ উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) দলটির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, অধ্যাপক মনতাসির মামুন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, ঢাকা মহানগর উত্তরের সভাপতি একেএম রহমতুল্লাহ প্রমুখ।

এসইউজে

 

রাজনীতি: আরও পড়ুন

আরও