‘কেয়ারটেকার সরকারের অধীনে অবিলম্বে নির্বাচন দিতে হবে’

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

‘কেয়ারটেকার সরকারের অধীনে অবিলম্বে নির্বাচন দিতে হবে’

ঠাকুরগাঁও প্রতিনিধি ৬:৫৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০১৯

‘কেয়ারটেকার সরকারের অধীনে অবিলম্বে নির্বাচন দিতে হবে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করে কেয়ারটেকার সরকারের অধীনে অবিলম্বে নির্বাচন দিতে হবে।

বুধবার দুপুরে সাফিরুল উলুম মাদ্রাসা-সংলগ্ন মাঠে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপি আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, যে নির্বাচনে ভোটের আগের দিনেই ভোট হয়ে যায় সে সংসদ জনগণের সংসদ নয়। বর্তমান অবৈধ সংসদ ভেঙে দিতে হবে। জনগণের ভোটে সরকার নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করেছে। সরকার দেশের সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। জনগণের শক্তি দিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। শত বাধা-বিপত্তি উপেক্ষা করে দলকে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, ঠাকুরগাঁওয়ে সাড়ে ৭ হাজার নেতাকর্মীর ওপর মামলা করা হয়েছে। সারাদেশে ২৬ লক্ষ আসামি, এক লক্ষ মামলা, ৫’শ নেতাকর্মী গুম, এক হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। সরকার বিচার বিভাগ নিয়ন্ত্রণ করে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী তাদের তাবেদার বাহিনী হিসেবে পরিণত।

সরকারের নেতাকর্মীরা ব্যাংকের মালিকানা পরিবর্তন করে, নেতারা ব্যাংকের মালিক হয়েছেন। ৮’শ কোটি টাকা ব্যাংক থেকে লুটপাট, ব্যাংকের সোনা হয়ে গেছে তামা, বড় পুকুরিয়ার কয়লা হয়েছে ছাই। ধানের দাম নেই, দেশ সংকটময় পরিস্থিতির দিকে যাচ্ছে।

নেতা-কর্মীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। নেতা-কর্মীরা হয়তো মনে করছেন যে গণতন্ত্রের জন্য সংগ্রাম করে কী লাভ হবে। অবশ্যই লাভ হবে। আমাদের মনে রাখতে হবে বাংলাদেশের জন্ম হয়েছিল সংগ্রামের মধ্য দিয়ে। আজকে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে অবশ্যই সংগ্রাম করতে হবে।

কর্মীসভায় বালিয়াডাঙ্গী উপজেলার বিএনপি সভাপতি রাজিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি তৈয়মুর রহমান, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ, কাজী ফাহিমউদ্দীন আহমেদ, সাংগঠনিক সম্পাদক আবু হায়াত নুরুন্নবী, উপজেলা বিএনপির সহ-সভাপতি ডা. তোফাজ্জল হোসেন, সাইফুল্লাহ কলম, অ্যাডভোকেট সৈয়দ আলম, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সোবহান, ঠাকুরগাঁও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন তুহিন, উপজেলা জাসাস সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ।

কর্মী সভা সঞ্চালনা করেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড. টি এম মাহবুবর রহমান।

এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও