বাজেটকে স্বাগত জানিয়ে নগরীতে আনন্দ মিছিল

ঢাকা, ২৪ জুন, ২০১৯ | 2 0 1

বাজেটকে স্বাগত জানিয়ে নগরীতে আনন্দ মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:৫০ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

বাজেটকে স্বাগত জানিয়ে নগরীতে আনন্দ মিছিল

প্রস্তাবিত বাজেটকে (২০১৯-২০২০) জনকল্যাণ ও উন্নয়নমুখী আখ্যা দিয়ে আনন্দ মিছিল করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠন।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই মিছিল হয়।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এরপর সন্ধ্যায় বিশাল এই বাজটকে স্বাগত জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল করে ক্ষমতাসীনেরা।

আওয়ামী লীগ নেতাদের দাবি, এই বাজেট গণকল্যাণ ও উন্নয়নমুখী। এটি বাংলাদেশকে ভবিষ্যৎ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যপূরণের বাজেট।

তারা বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার যে রূপকল্প দিয়েছে, এ বাজেট সেই লক্ষ্য বাস্তবায়নে সহায়ক হবে।

গণমুখী এ বাজেট পেশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ধন্যবাদও দেয়া হয় মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ থেকে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

বাজেটকে স্বাগত জানিয়ে বঙ্গবন্ধু এভিনিউ দলীয় কার্যালয়ের সামনে ৩টা ৩০ মিনিটে মিছিল বের করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। সংগঠনের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট এই মিছিলে নেতৃত্ব দেন।

তিনি বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে এগিয়ে চলেছে, এটাই তার অন্যতম প্রমাণ। আমরা এ বাজেটকে স্বাগত জানাই।’

নতুন বাজেটকে স্বাগত জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে ক্ষামতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ।

সংগঠনের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এ মিছিলে নেতৃত্ব দেন। এতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা অংশ নেন।

এ ছাড়া রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ড আওয়ামী লীগ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগ। যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ হারুনূর রশীদ মুন্না ও ৪৮ নং ওয়ার্ড কমিশনার আবুল কালাম অনু’র নেতৃত্বে বাজেটকে স্বাগত জানিয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

নতুন বাজেটকে স্বাগত জানিয়ে ৫০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সায়েম খন্দকার, ডেমরা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ৭০ নং ওয়ার্ড যুবলীগের প্রস্তাবিত সভাপতি মো. রমজান আলীর নেতৃত্বে ডেমরা স্টাফ কোয়াটারে মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

জাতীয় প্রেসক্লাবের সামনে বাজেটকে স্বাগত ও জনগণের কল্যাণ-অগ্রগতি উল্লেখ করে বঙ্গবন্ধু জয় বাংলা লীগ আনন্দ মিছিল করেছে। এতে সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী বাবুলসহ অনেকে অংশ নেন।

এর আগে বিকেল ৩টায় কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়। এরপর স্পিকার অর্থমন্ত্রীকে বাজেট উপস্থাপনের জন্য আহ্বান জানান। অনুমতি নিয়ে বেলা ৩টা ৮ মিনিটে অর্থমন্ত্রী বাজেট বক্তৃতা শুরু করেন।

অসুস্থতাজনিত কারণে কিছুক্ষণ বাজেট বক্তৃতার পরে সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা পড়ে শোনান।

এসইউজে/আইএম

 

রাজনীতি: আরও পড়ুন

আরও