বিএনপি অফিসে তালা ঝুলিয়ে ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা, ২৪ জুন, ২০১৯ | 2 0 1

বিএনপি অফিসে তালা ঝুলিয়ে ছাত্রদলের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক ১:১৬ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

বিএনপি অফিসে তালা ঝুলিয়ে ছাত্রদলের বিক্ষোভ

বয়সসীমা তুলে দিয়ে ধারাবাহিক কমিটি করার দাবিতে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

মঙ্গলবার সকাল সোয়া ১১টা থেকে ছাত্রদলের পদপ্রত্যাশীরা এই বিক্ষোভ করছেন।

গত রোববার ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিল উপলক্ষ্যে তিনটি কমিটি গঠন করা হয়। দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই নির্দেশনায় বলা হয়, ২০০০ সালের পর থেকে যেকোনো বছরে এসএসসি পাস করা ব্যক্তিরা ছাত্রদলের কমিটিতে আসতে পারবেন।

এতে ক্ষুব্ধ হন পদপ্রত্যাশী একাংশের নেতাকর্মীরা। তারা মঙ্গলবার সকাল থেকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জড়ো হন। তারা মূল ফটকের সামনে অবস্থান নেন।

বেলা সোয়া ১১টার দিকে কার্যালয়ে আসেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন। তারা কার্যালয়ে যেতে চাইলে বাধা দেয়া হয়। ছাত্রদলের কমিটি নিয়ে এই চার নেতার সঙ্গে তর্ক-বিতর্কও হয়।

এক পর্যায়ে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি কার্যালয়ে বসে কথা বলার অনুরোধ করেন। কিন্তু, বিক্ষুব্ধরা তা নাকচ করে, ফটকের সামনেই যা বলার বলতে বলেন।

বিতণ্ডার মধ্যেই বরকত উল্লাহ বুলু কার্যালয়ের সামনে থেকে চলে যান। মিলন, এ্যানি ও মোশারফ কার্যালয়ে পাশে বইয়ের দোকানে বসতে চাইলে সেটি বন্ধ করে দেয় বিক্ষোভকারীরা। এরপর এ্যানি ছাত্রনেতাদের ধমক দিলে, এক নেতা তাকেও ধাক্কা দেন।

পরে ফজলুল হক মিলন সাংবাদিকদের বলেন, ‘কমিটির বিষয়ে সিদ্ধান্ত দল থেকে দেয়া হয়েছে। আমরা সবাই বসে সেটি কার্যকর করব।’

তিনি বলেন, ‘পদ নিয়ে মান-অভিমান থাকতেই পারে, এটা স্বাভাবিক। আমরা সবার কথায় শুনব। এরপর ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে জানাব। তিনি যে সিদ্ধান্ত দিবেন, সেটি কার্যকর করা হবে।’

এমএইচ/আইএম

 

রাজনীতি: আরও পড়ুন

আরও