ছাত্রদলের কাউন্সিলে ৩ কমিটি

ঢাকা, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

ছাত্রদলের কাউন্সিলে ৩ কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:২৯ অপরাহ্ণ, জুন ১০, ২০১৯

ছাত্রদলের কাউন্সিলে ৩ কমিটি

ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিল উপলক্ষে তিনটি কমিটি গঠন করা হয়েছে। নির্বাচন পরিচালনা, বাছাই কমিটি ও আপিল কমিটি নামে তিনটির সদস্য সংখ্যা ১৬ সদস্য।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত সংবাদবিজ্ঞপ্তিতে রোববার এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, নির্বাচন পরিচালনা কমিটিতে ৭ জন রাখা হয়েছে। তারা হলেন— যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি,  যুগ্ম-মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য রাজিব আহসান।

বাছাই কমিটির দায়িত্ব দেয়া হয়েছে ছয়জনকে। তারা হলেন— সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর বিএনপির প্রথম যুগ্ম-সম্পাদক হাবিবুর রশিদ হাবিব ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান।

এ ছাড়া তিনজনকে দিয়ে গঠন করা হয়েছে আপিল কমিটি। তারা হলেন— বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির বিশেষ দায়িত্বে সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও চেয়্যারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান পরিবর্তন ডটকমকে বলেন, ‘তিন কমিটিকে ৪৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।’

এর আগে গত ৩ জুন ছাত্রদলের বর্তমান কমিটি বিলুপ্ত করা হয়।

রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বার্তায় সেদিন জানানো হয়, ২০০০ সালের পর থেকে যেকোনো বছরে এসএসসি পাস করা ব্যক্তিরা ছাত্রদলের কমিটিতে আসতে পারবেন। তবে কমিটিতে আসতে হলে আগে ছাত্রদলের সদস্য থাকতে হবে।

এইচকে/আইএম

 

রাজনীতি: আরও পড়ুন

আরও