মোদি ফের আসায় তিস্তা নিয়ে আশাবাদী কাদের

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

মোদি ফের আসায় তিস্তা নিয়ে আশাবাদী কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক ২:৩৯ অপরাহ্ণ, মে ২৪, ২০১৯

মোদি ফের আসায় তিস্তা নিয়ে আশাবাদী কাদের

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করতে যাওয়ায় তিস্তা চুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলোর দ্রুত সমাধান হবে আশা করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবার ঐতিহাসিক বিজয় অর্জন করেছেন। তার সরকারের সাহসিকতা ও বিচক্ষণতায় দু’দেশের সীমান্ত সমস্যার সমাধান হয়েছে। এ ধরনের কাজ যখন সম্পন্ন হয়ে গেছে, আমরা আশা করি তিস্তা চুক্তিসহ অমীমাংসিত বিষয়গুলো সমাধানে যে প্রক্রিয়া আছে, সেটি আরও দ্রুত হবে।

শুক্রবার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ আশাবাদ প্রকাশ করেন ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, ‘বিজেপি এবার ভূমিধস জয় অর্জন করেছে। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে টুইট করেছেন, অভিনন্দন বার্তা পাঠিয়েছেন।’

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বিনা চিকিৎসায় খালেদা মরবেন, সরকার এত নিষ্ঠুর নয়
‘বিনা চিকিৎসায় সরকার কারাগারে বেগম জিয়াকে হত্যা করতে চায়’— বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘আমি এতটুকু বলতে চাই- শেখ হাসিনার সরকার অমানবিক নয়। বেগম জিয়া আইনগত কারণে কারাগারে রয়েছেন। কিন্তু, তাকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে হবে এ ধরনের অমানবিক ও নিষ্ঠুর কাজ সরকার করবে না।’

তৃণমূলের কাউন্সিল ঘিরে সুবিধাবাদীদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রুলিং পার্টিতে সুযোগসন্ধানীরা অনুপ্রবেশ ঘটাতে চায়। সুযোগসন্ধানীরা সব সময় এটা করে থাকে। আমাদের দলের সিদ্ধান্ত পরিষ্কার পরীক্ষিত ত্যাগী নেতাকর্মীদের দিয়ে তৃণমূলকে সুসংগঠিত করতে হবে। এখানে কোনো সুযোগ সন্ধানীর স্থান হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সম্পাদকমণ্ডলীর সভায় মুজিববর্ষ পালন ও আওয়ামী লীগের সাংগঠনিক সফর এবং ঈদের পরে দলের সাংগঠনিক কার্যক্রম আরও জোরদার করার বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, আমাদের জাতীয় সম্মেলন ঘিরে সারা দেশে তৃণমূল পর্যন্ত কর্মসূচি নেয়া হয়েছে। এসব বিষয়ে আমাদের দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনা দিয়েছেন।

এসইউজে/এমএইচ/আরপি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও