‘কৃষিনীতি না থাকায় দেশে আজ এই সংকট’

ঢাকা, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

‘কৃষিনীতি না থাকায় দেশে আজ এই সংকট’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৪:০৩ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

‘কৃষিনীতি না থাকায় দেশে আজ এই সংকট’

সরকারের কৃষিনীতি না থাকায় দেশে সংকট সৃষ্টি হয়েছে বলে দাবি করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত ‘কৃষক জনতা একহও সরকার হটাও- দেশবাঁচাও’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, সরকারকে দায়িত্বহীন সরকার বলা যেতে পারে। কৃষিনীতি, কৃষকদের নিয়ে সঠিক পরিকল্পনা না থাকা এবং দেশে কৃষকের সঠিক সংখ্যা সরকারের কাছে না থাকায় কৃষিতে সংকট সৃষ্টি হয়েছে। মানুষের বোঝা দরকার অনির্বাচিত সরকারকে এভাবে বহন করায় সকল মানুষকে মূল্য দিতে হচ্ছে।

তিনি বলেন, সরকার কৃষকের জন্য যা ঘোষণা করেছে তা তারা মানছে না। তারা ধান উৎপাদনের ব্যাপারে বক্তব্য রাখে কিন্তু ধান উৎপাদন হওয়ার পর কৃষকের উৎপাদন খরচের ব্যবস্থা করতে ব্যর্থ হচ্ছে। এই ব্যর্থতা শুধু কৃষকদের ধান উৎপাদনের ক্ষেত্রে নয়, সকল ক্ষেত্রেই এই দায়িত্বহীনতা প্রকাশ করছে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে, দ্রুত নির্বাচন আদায় করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা। আজকে সংবিধান লঙ্ঘন করে জনগণের ওপর একটা সরকার চাপিয়ে দেয়া হয়েছে। এরা ইচ্ছা মতো বলে যাচ্ছে আমরা থার্ট টাইম পেয়ে গেলাম, আমি আরো ৫ বছরের জন্য আছি। এটা মানুষকে মূল্য না দিয়ে অবজ্ঞা করা।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, গণ‌ফোরা‌মের নির্বাহী সভাপ‌তি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক রেজা কিব‌রিয়া প্রমুখ।

এমএইচ/এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও