দুদকে আবারও গরহাজির হাওলাদার

ঢাকা, ২৪ জুন, ২০১৯ | 2 0 1

দুদকে আবারও গরহাজির হাওলাদার

পরিবর্তন প্রতিবেদক ৫:৫১ অপরাহ্ণ, মে ২০, ২০১৯

দুদকে আবারও গরহাজির হাওলাদার

এবার ওমরাহ করতে যাওয়ার প্রস্তুতির কারণ দেখিয়ে দুদকের শুনানিতে হাজির হননি জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার।

সোমবার তার বিরুদ্ধে আসা অভিযোগের বিষয়ে বক্তব্য দিতে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হওয়ার কথা ছিল।

এ বিষয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বলেন, ‘সকালে দুদকের অনুসন্ধান কর্মকর্তার দফতরে রুহুল আমিন হাওলাদারের উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু, তিনি না এসে একটি চিঠি পাঠিয়েছেন। চিঠিতে তিনি ওমরাহ করতে সৌদি আবরে যাওয়ার কথা উল্লেখ করেছেন। ওমরা শেষে ঈদের পর দুদকের অনুসন্ধান কাজে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।’

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গত ১৪ মে দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমেদের সই করা নোটিসে রুহুল আমিন হাওলাদারকে তলব করা হয়। তাকে তৃতীয়বারের মতো নোটিস দেয়া হয়েছিল।

সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তের জন্য ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর রুহুল আমিন হাওলাদারকে প্রথম তলব করে দুদক। কিন্তু, সে সময় নির্বাচনের প্রস্তুতির কারণ দেখিয়ে হাজির না হয়ে তিনি অব্যাহতির আবেদন করেন।

এরপর তাকে ফের চিঠি পাঠান দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমদ। গত ২৮ মার্চ হাওলাদারকে সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয় চিঠিতে।

ওই নোটিসের বৈধতা চ্যালেঞ্জ করে হাওলাদার রিট আবেদন করলে আদালত প্রাথমিক শুনানি নিয়ে চার সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন। এরপর সে স্থগিতাদেশটি গত ২৮ এপ্রিল স্থগিত করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এর ফলে হাওলাদারকে দুদকের জিজ্ঞাসাবাদে আর কোনো আইনি বাধা থাকল না বলে জানান দুদকের আইনজীবীরা।

উচ্চ আদালতের রায়ের পর এবার তাকে পুনরায় তলব করা হয়। কিন্তু, কৌশলে এবারও তিনি অনুপস্থিত থাকলেন।

টিএটি/আইএম

 

রাজনীতি: আরও পড়ুন

আরও