খালেদা জিয়াকে কেরানীঞ্জে নেওয়ায় বিএনপির খুশি হওয়ার কথা : তথ্যমন্ত্রী

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

খালেদা জিয়াকে কেরানীঞ্জে নেওয়ায় বিএনপির খুশি হওয়ার কথা : তথ্যমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক ৫:৪৯ অপরাহ্ণ, মে ১৫, ২০১৯

খালেদা জিয়াকে কেরানীঞ্জে নেওয়ায় বিএনপির খুশি হওয়ার কথা : তথ্যমন্ত্রী

খালেদা জিয়াকে কেরানীঞ্জ কারাগারে নেওয়ায় বিএনপির খুশি হওয়ার কথা। বুধবার সচিবালয়ে ভারতীয় হাইকমিশনা রিভা গাঙ্গুলীর সঙ্গে সাক্ষাতৎ শেষে বুধবার সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

খালেদাকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে বার বার বলা হচ্ছিল, খালেদাকে পুরনো একটি বিল্ডিংয়ে স্যাতস্যাতে পরিবেশে রাখা হয়েছিল। কিন্তু ঢাকা পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখার সময় সেখানকার ভবন নতুনভাবে তৈরী করা হয়েছিল, তার সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছিল। কিন্তু তারপরও বিএনপি বলেছিল তাকে নির্জন একটি কারাগারে রাখা হয়েছে, যেখানে অন্য কোন বন্দি নেই।

তথ্যমন্ত্রী বলেন, কেরানীগঞ্জে তো সকল বন্দীকে স্থানান্তর করা হয়েছে। সেখানে নতুন ভবন, সকল সুযোগ-সুবিধা আছে। এতে বিএনপির খুশি হওয়ার কথা। কিন্তু বিএনপি এটি নিয়েও একটি সংবাদ সম্মেলন করেছে। কোথায় রাখলে যে তারা খুশি হবে সেটা বুঝতে পারছি না। পুরনো কারাগারকে যাদুঘরে রুপান্তর করা হবে, সেটি এখন আর নিয়মিত কারাগার নয়। কেরানীগঞ্জের কারাগার নিয়মিত কারাগার। পুরনো ভবনে রাখা হয়েছিল খালেদাকে, এখন নতুন ভবনে নেয়া হবে। বিএনপির তো খুশি হওয়ার কথা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরদের নেতৃত্বে বিএনপি অকার্যকর হয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশের টেলিভিশন চ্যানেল হয়, সেটি নিয়ে আলোচনা হয়েছে। বিটিভি ভারতে সম্প্রচারে অনেক অগ্রগতি হয়েছে। বিষয়টি এখনই আমরা বলতে চাচ্ছি না, কারণ ভারতে নির্বাচন চলছে। সুসংবাদ তৈরী হয়ে আছে ঘোষণা করতে চাই না।

এসএস/এইচকে