ষড়যন্ত্র করে সফলতা আসে না: মঞ্জু

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

ষড়যন্ত্র করে সফলতা আসে না: মঞ্জু

মাহমুদুল হাসান ১০:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৯

ষড়যন্ত্র করে সফলতা আসে না: মঞ্জু

মজিবুর রহমান মঞ্জুর পুরো সাক্ষাৎকার পড়ুন আগামীকাল মঙ্গলবার

ষড়যন্ত্র হয় গোপনে, পেছনে। আমরা ঘোষণা দিয়ে রাজনীতি করছি। ‘জনআকাঙ্ক্ষার বাংলাদেশে’ কারও যোগসাজসে আসেনি। কোনো সংস্থা বা রাষ্ট্রের আনুকূল্য নিয়ে কিংস পার্টিও করছে না।

এভাবেই নিজের নতুন রাজনৈতিক প্ল্যাটফর্মের ব্যাখ্যা দিলেন জামায়াতে ইসলামী থেকে সদ্যবহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জু।

গতকাল রোববার নিজের বাসায় পরিবর্তন ডটকমের সঙ্গে খোলামেলা আলোচনায় ছাত্রশিবিরের সাবেক এই কেন্দ্রীয় সভাপতি অবলীলায় বলেছেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের শীর্ষনেতাদের ফাঁসি কার্যকর অন্যায় হয়েছে। ন্যায়বিচার হলে অন্তত মীর কাসেম আলী নিরপরাধ প্রমাণিত হতেন বলে মত তার।

গত ২৭ এপ্রিল রাজধানীর হোটেল ৭১-এ সংবাদ সম্মেলন করে মজিবুর রহমান মঞ্জু তার এই রাজনৈতিক প্ল্যাটফর্মের আত্মপ্রকাশ ঘটান। সেখানে তিনি লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন। অধিকার আদায়ে এবং কল্যাণ রাষ্ট্রপ্রতিষ্ঠায় তার দলের কাজ করার প্রত্যয়ও ব্যক্ত করেন।

তারই ধারাবাহিকতা টেনে পরিবর্তন ডটকমকে মঞ্জু বলেন, ‘আমাদের নিয়ে যারা ষড়যন্ত্র খুঁজছেন, তারা অজ্ঞানতাবশত এটা করছেন। আমরা জামায়াতবিরোধী অবস্থান নেইনি, দলও ভাঙছি না। আমাদের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই। ষড়যন্ত্র করে কেউ কোনো দিন সফল হয়নি। ষড়যন্ত্র সব সময় ব্যর্থ হয়ে যায়।’

অবস্থান পষ্ট করে তিনি বলেন, ‘আমরা সব সময় জামায়াতের মতাদর্শের সংস্কারের কথা বলেছি। যেখানে প্রয়োজন, তা করতে বলেছি। মুক্তিযুদ্ধে নিজেদের অবস্থান স্পষ্ট করা জরুরি হলেও এখনঅব্দি তারা করেনি। এসব করতে গিয়েই জামায়াত আমাকে বের করে দিয়েছে।’

মঞ্জুর ভাষ্যে, তার রাজনৈতিক প্ল্যাটফর্ম মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রের তিনটি মূলনীতি বাস্তবায়নে কাজ করবে। এটি কোনো ইসলামিক দল হবে না। অধিকারভিত্তিক রাজনীতিই হবে মূল শর্ত।

এমএইচ/আইএম

আরও পড়ুন...
জামায়াতের সংস্কারপন্থী নেতাদের নিয়ে মজিবুরের নতুন সংগঠন

 

রাজনীতি: আরও পড়ুন

আরও