শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা বিশ্বভ্রাতৃত্ব ও শান্তির অন্তরায়:  রিজভী

ঢাকা, ১৯ জুলাই, ২০১৯ | 2 0 1

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা বিশ্বভ্রাতৃত্ব ও শান্তির অন্তরায়:  রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক ৪:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৯

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা বিশ্বভ্রাতৃত্ব ও শান্তির অন্তরায়:  রিজভী

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা অত্যন্ত নিন্দনীয়, অনাকাঙ্ক্ষিত ও অগ্রহণযোগ্য। এ ধরনের ঘটনা বিশ্বভ্রাতৃত্ব, সম্প্রীতি ও শান্তির অন্তরায় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে ইস্টার সানডের প্রার্থনার সময় শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি পাঁচতারা হোটেলে একযোগে বোমা হামলার জঘন্য, নিষ্ঠুর এবং পাশবিক ঘটনায় বিএনপির পক্ষ থেকে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেন রিজভী।

তিনি বলেন,‘গত মাসে নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চ শহরে দুই মসজিদে হামলা এবং রোববার শ্রীলঙ্কায় গির্জায় ও সোমবার পুত্তালুম জেলায় মসজিদে হামলা অত্যন্ত নিন্দনীয়, অনাকাঙ্ক্ষিত ও অগ্রহণযোগ্য। এ ধরনের ঘটনা বিশ্বভ্রাতৃত্ব, সম্প্রীতি ও শান্তির অন্তরায়। যা কোনোভাবেই কাম্য হতে পারে না।’

রিজভী বলেন, ‘কেবলমাত্র ধর্ম, বিশ্বাস, জাতি ও বর্ণভেদের কারণে এভাবে মানুষকে হত্যা করা যায় না। আর তা চলতে থাকলে মানবতা বিপন্ন হবে, তাতে কোনো সন্দেহ নেই।’

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, আমরা শ্রীলঙ্কার জনগণ ও সরকারের সঙ্গে সংহতি প্রকাশ করছি। ইতোমধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শ্রীলঙ্কার সন্ত্রাসী হামলার নিন্দা ও হতাহতদের জন্য শোক ও সমবেদনা জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা শাহিদা রফিক, নাজমুল হক নান্নু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

এমএইচ/এইচআর

 

রাজনীতি: আরও পড়ুন

আরও