শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলা বিশ্বশান্তির অন্তরায়: বাংলাদেশ ন্যাপ

ঢাকা, ১৯ জুলাই, ২০১৯ | 2 0 1

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলা বিশ্বশান্তির অন্তরায়: বাংলাদেশ ন্যাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৯

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলা বিশ্বশান্তির অন্তরায়: বাংলাদেশ ন্যাপ

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে গির্জা ও হোটেলে ভয়াবহ হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ ও ক্ষোভ জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (বাংলাদেশ ন্যাপ) চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।

হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিমের আট বছরের নাতি জায়ান চৌধুরীসহ তিন শতাধিক নিহত ও পাঁচ শতাধিক মানুষ আহত হয়েছেন।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, এ ঘটনায় শান্তিপ্রিয় বিশ্ববাসীর মতো বাংলাদেশের জনগণকেও করেছে হতবাক ও বিস্মিত। এ ঘটনায় বাংলাদেশের জনগণ শোকাহত।

তারা বলেন, এ ধরনের হামলা বিশ্বশান্তির অন্তরায়। অবস্থাদৃষ্টে মনে হয় এ হামলা ছিল পরিকল্পিত। সন্ত্রাসবাদ কখনো ধর্ম হতে পারে না। এখনই যদি সন্ত্রাসবাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া নয় হয়, তবে বিশ্বকে আরো বিপর্যয়ের খবর শুনতে হতে পারে। যা বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাধা হয়ে দাঁড়াতে পারে। মনে রাখতে হবে সন্ত্রাসের কোনো ধর্ম নেই। আর কোনো ধার্মিক সন্ত্রাসী হতে পারে না।

ইস্টার সানডের প্রার্থনার সময় গির্জাগুলোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে তারা নিহতদের আত্মার শান্তি কামনা ও আহতদের দ্রুত সুচিকিৎসার মাধ্যমে সুস্থ হওয়ার জন্য শ্রীলঙ্কা সরকার এবং বিশ্ব সম্প্রদায়কে দ্রুত ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

নেতৃদ্বয় শ্রীলঙ্কার জনগণকে ধৈর্য ধরার আহ্বান জানানোর পাশাপাশি দেশটিতে অবস্থারত বাংলাদেশিদের চলাচলে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন।

এমএইচ/এমএ

 

রাজনীতি: আরও পড়ুন

আরও