মোকাব্বির খানকে শোকজ

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

মোকাব্বির খানকে শোকজ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:০০ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১৯

মোকাব্বির খানকে শোকজ

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির আহম্মেদ খানকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দেয়া হয়েছে।

শনিবার বিকেলে গণফোরামের আরামবাগস্থ দলীয় কার্যালয়ে এ বিষয়ে সভা হয়। সভা থেকে তাকে শোকজ করার সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ।

সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক ‘উদীয়মান সূর্য’ প্রতীকে নির্বাচন করে বিজয়ী হন তিনি।

গত ২ এপ্রিল দুপুরে জাতীয় সংসদ সচিবালয়ে মোকাব্বির আহম্মেদ খান শপথ নেন।

এর আগে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে গত ৭ মার্চ সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় গণফোরামের আরেক নেতা সুলতান মনসুর আহমেদকে দল থেকে বহিষ্কার করা হয়।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়ন পান নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। এরপর মোকাব্বির নির্বাচন থেকে সরে প্রবাসে চলে যান। তবে তার পাঠানো মনোনয়ন প্রত্যাহারের আবেদন সময়মতো কর্তৃপক্ষের হাতে না পৌঁছায় তিনি প্রার্থী তালিকায় থেকে যান।

এরই মধ্যে উচ্চ আদালতের রায়ে লুনার প্রার্থিতা স্থগিত হয়ে যায়। এ অবস্থায় ভোটের কয়েক দিন আগে মোকাব্বিরকে দেশে ডেকে আনে ঐক্যফ্রন্ট। মাত্র চার দিনের প্রচারণা চালিয়ে জয় পান তিনি।

সভায় উপস্থিত ছিলেন মফিজুল ইসলাম খান কামাল, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ, রেজা বিকরিয়া, মেজর জেনারেল অব. আ ম সা আ আমীন, অ্যাডভোকেট এস এম আলতাফ হোসেন, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মোহসীন রশীদ, ইঞ্জিনিয়ার সিরাজুল হক, অ্যাডভোকেট সগীর আনোয়ার, মোশতাক আহমেদ প্রমুখ।

এমএইচ/এসবি