শপথ নিয়ে বিএনপির অবস্থান পষ্ট করলেন মওদুদ

ঢাকা, ২১ জুলাই, ২০১৯ | 2 0 1

শপথ নিয়ে বিএনপির অবস্থান পষ্ট করলেন মওদুদ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৪:১১ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

শপথ নিয়ে বিএনপির অবস্থান পষ্ট করলেন মওদুদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপির ৬ নেতার কেউ শপথ নিচ্ছেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেছেন, ‘খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত সংসদে যাওয়া নিয়ে আমরা কোনো আলোচনা করব না। নির্বাচিতদের শপথ নেয়ার প্রশ্নই আসে না। এই সিদ্ধান্ত দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সম্মতিতে নিয়েছে স্থায়ী কমিটি। সুতরাং বিষয়টির এখানেই নিষ্পত্তি হওয়া প্রয়োজন। আমি আবারও স্পষ্ট করছি, বিএনপির কেউ শপথ নিচ্ছেন না।’

শুক্রবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে শত নাগরিক কমিটি আয়োজিত একটি বইয়ের প্রকাশনা উৎসবে মওদুদ আহমদ এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ এবং কবি ও নজরুল গবেষক আবদুল হাই শিকদারেরর লেখা ‘খালেদা জিয়া: তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।

আওয়ামী লীগের নির্যাতন-নিপীড়নের কারণেই বিএনপি আগামী একশ’ বছর রাজনৈতিক দল হিসেবে টিকে থাকবে জানিয়ে মওদুদ বলেন, ‘আওয়ামী লীগের সীমাহীন অত্যাচার-নির্যাতন বিএনপিকে আরও শক্তিশালী এবং প্রতিষ্ঠিত করেছে।’

শত নাগরিক কমিটির আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন প্রমুখ।

এমএইচ/আইএম

 

রাজনীতি: আরও পড়ুন

আরও