ঢাকা জেলা বিএনপির সভায় হাতাহাতির ঘটনায় তদন্ত কমিটি

ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ | ১২ বৈশাখ ১৪২৬

ঢাকা জেলা বিএনপির সভায় হাতাহাতির ঘটনায় তদন্ত কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০১৯

ঢাকা জেলা বিএনপির সভায় হাতাহাতির ঘটনায় তদন্ত কমিটি

ঢাকা জেলা বিএনপি নবকমিটির সভায় নেতাকর্মীদের সঙ্গে পদবঞ্চিতদের হাতাহাতির ঘটনায় সংগঠনিক ব্যবস্থা নিতে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানকে আহ্বায়ক এবং সংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার রাতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিদের্শে এ কমিটি গঠন করা হয়।

কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য নিদের্শ দেয়া হয়েছে।

বিষয়টি পরিবর্তন ডটকমকে জানিয়েছেন সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ। তিনি বলেন, ঢাকা জেলা বিএনপির মারামারি ঘটনায় তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তারেক রহমান নিদের্শে আগামী ৭ দিনের তদন্ত রিপোর্টে দিতে বলা হয়েছে।

গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে নতুন কমিটির পরিচিতি সভায় হাতাহাতির ঘটনা ঘটে।

বিএনপি নেতাকর্মীদের দাবি, নতুন কমিটিতে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের অনুসারীদের স্থান দেয়া হয়েছে। বাদ পড়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের সমর্থকরা।

এই নিয়ে নবগঠিত কমিটির পরিচিতি সভায় এ ঘটনার প্রতিবাদ জানান পদবঞ্চিতরা।

সভা চলাকালে এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ সময় আমান উল্লাহ আমানের সমর্থকরা ‘অবৈধ কমিটি, মানি না মানবো না’; ‘আওয়ামী লীগের দালালরা, হুঁশিয়ার সাবধান’সহ বিভিন্ন ধরনের স্লোগান দেয়।

নতুন কমিটির পরিচিতি সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, মো. সালাউদ্দিন ও খন্দকার আবু আশফাকসহ ঢাকা জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

নিপুণ রায় চৌধুরী পরিবর্তন ডটকমকে বলেন, এখানে দুই নেতার কোনো দ্বন্দ্বের বিষয় না। কিছু কর্মী উত্তেজিত হয়ে প্রতিবাদ জানিয়েছে। পরে সব ঠিক হয়ে গেছে। খুব ভালোভাবে আমাদের সভা শেষ হয়েছে।

গত ২৭ মার্চ মো. সালাউদ্দিনকে সভাপতি ও খন্দকার আবু আশফাককে সাধারণ সম্পাদক করে ২৬৬ সদস্যের ঢাকা জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে বিএনপি।

এমএইচ/এসবি

আরও পড়ুন...
ঢাকা জেলা বিএনপির পরিচিতি সভায় হাতাহাতি