সুযোগের অপেক্ষায় থাকতে বললেন রব

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১৩ বৈশাখ ১৪২৬

সুযোগের অপেক্ষায় থাকতে বললেন রব

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:৩৫ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

সুযোগের অপেক্ষায় থাকতে বললেন রব

আন্দোলন কখনও ব্যর্থ হয় না দাবি করে জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব সরকারের উদ্দেশে বলেছেন, আন্দোলন জমা থাকে, আন্দোলন কখনো হারিয়ে যায় না, সকল আন্দোলন যখন বিস্ফোরিত হবে সেদিন ভেসে যাবেন।

রোববার বিকেলে রাজধানীর কাকরাইলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপির সাবেক মহাসচিব কে এম ওবায়দুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

নেতা-কর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, সময় আসছে সুযোগ আসবে, সংগঠিত থাকুন, অপেক্ষা করুন। শুধু রাজনৈতিক দলের আন্দোলনে স্বৈরাচারকে উৎখাত করা যায় না। সমাজের রাষ্ট্রের সকল জনগণের ঐক্যবদ্ধ শক্তির মাধ্যমে স্বৈরাচারকে উৎখাত করতে হয়।

জেএসডির সভাপতি সরকারকে উদ্দেশ করে বলেন, মনে করছেন এভাবে চির বন্দোবস্তের মাধ্যমে টিকে থাকবেন? এটা অসম্ভব। হিটলার নাই, মুসোলিনি নাই, ফেরাউন নাই, সাদ্দাম হোসেন নাই আপনারাও থাকবেন না। ২০ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে সব মামলা প্রত্যাহার করে জনগণ যেভাবে নিয়ে এসেছিল, খালেদা জিয়াও সেভাবে কারাগার থেকে মুক্ত হবে।

আ স ম রব বলেন, আগামীকালকে যে শিশুটির জন্ম গ্রহণ করবে তার মাথায় ৫০ হাজার কোটি টাকা ঋণ। এই হলো উন্নয়ন।

ডাকসু প্রসঙ্গ টেনে তিনি বলেন, গত আট বছরে ছাত্রদের নিশ্চিহ্ন করে দেয়া হয়েছে।

টি এম গিয়াসউদ্দিন আহমেদের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য দেন—বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, নিতাই রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খাইরুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ প্রমুখ।

এমএইচ