নতুন নির্বাচন দাবিতে কর্মসূচি দিল ঐক্যফ্রন্ট

ঢাকা, ১৬ জুলাই, ২০১৯ | 2 0 1

নতুন নির্বাচন দাবিতে কর্মসূচি দিল ঐক্যফ্রন্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:০৩ অপরাহ্ণ, মার্চ ২২, ২০১৯

নতুন নির্বাচন দাবিতে কর্মসূচি দিল ঐক্যফ্রন্ট

নতুন করে জাতীয় সংসদ নির্বাচন দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

একইসঙ্গে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনেও কর্মসূচি দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন এই জোট।

শুক্রবার বিকেলে পুরানা পল্টনে জাতীয় ঐক্যফ্রন্ট কার্যালয়ে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, ‘আমরা নতুন করে জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানিয়ে আসছি। এটি ছাড়াও নিরাপদ সড়ক, সিটি করপোরেশন নির্বাচন, উপজেলা নির্বাচন এবং ডাকসু নির্বাচন ও ব্যবস্থাপনা, গ্যাসের মূল্য বৃদ্ধি এবং অর্থনৈতিক বৈষম্যের প্রতিবাদে আগামী ৩০ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় মানববন্ধন করবে ঐক্যফ্রন্ট।’

এ সময় মান্না জানান, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঐক্যফ্রন্টের নেতারা সকাল ৯টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে ৩১ মার্চ বিকেল ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভা হবে।

এ ছাড়া এপ্রিল মাসজুড়ে বিভাগীয় এবং জেলা পর্যায়ে কর্মী সমাবেশ ও জনসভা করা হবে বলেও জানান তিনি।

এর আগে জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবের সভাপতিত্বে বিকেল সাড়ে ৪টায় স্টিয়ারিং কমিটির বৈঠক হয়। তবে এতে ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন এবং মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন না।

বৈঠকে অন্যদের মধ্যে অংশ নেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, মো. মমিন উল্লাহ, ডা. জাহিদ, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের হাবিবুর রহমান খোকা প্রমুখ।

এমএইচ/আইএম

 

রাজনীতি: আরও পড়ুন

আরও