গ্যাসের দাম বাড়ানো হবে বড় প্রতারণা: খসরু

ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

গ্যাসের দাম বাড়ানো হবে বড় প্রতারণা: খসরু

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:৪১ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৯

গ্যাসের দাম বাড়ানো হবে বড় প্রতারণা: খসরু

গ্যাসের দাম বাড়াতে বার বার গণশুনানি হচ্ছে, এটা বড় একটা প্রতারণা মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের ৩য় তলার মওলানা আকরাম খাঁ হলে ‘তারেক রহমানের ১৩তম কারাবন্দী দিবস ও বাংলাদেশী জাতীয়তাবাদের মূল উৎপাটনের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় দল।

আমির খসরু বলেন, গ্যাসের দাম বাড়াতে বার বার গণশুনানি হচ্ছে। কতো বড় একটা প্রতারণা! গণশুনানির নামে গ্যাসের দাম বাড়ানো হচ্ছে, এর থেকে বড় প্রতারণা আর কি হতে পারে?

তিনি বলেন, সরকারি পরিসংখ্যান অনুযায়ী গত ১০ বছরে দেশের মানুষের ক্রয় ক্ষমতা, প্রকৃত ইনকাম কমে গেছে। তার উপর আপনি বিদ্যুৎ, গ্যাসের দাম আপনারা বাড়াচ্ছেন। দরিদ্র, নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রা কোথায় গিয়ে দাঁড়াচ্ছে! যেহেতু তাদের জবাবদিহিতা নাই, তাই তারা (সরকার) সব কিছু উপেক্ষা করে প্রত্যেকটা জিনিসের দাম বাড়াচ্ছে।

বিএনপি এই নেতা বলেন, বাংলাদেশের দুই শতাংশ বা কয়েক শতাংশ মানুষের কাছে সব সম্পদ পুঞ্জিভূত। এরা হাজার কোটি লক্ষ কোটি টাকার মালিক। এদের জন্য সরকারের সব নীতিমালা প্রণয়ন হচ্ছে। এদের মাধ্যমেই সরকার পরিচালিত হচ্ছে। এটা হচ্ছে নিম্নগামী যাত্রা।

ডাকসু নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ডাকসু নির্বাচনে রাতেই ব্যালট পেপারে সিল মারা হয়েছে তা বস্তায় বস্তায় ধরা পড়েছে। ৪২ হাজার ভোট গুণতে রাত ৩টা বেজে গেছে। আর আমাদের লাখ লাখ ভোট সন্ধ্যা ৬-৭ টার মধ্যেই রেজাল্ট শেষ।

আমির খসরু বলেন, বিএনপি এখন সবচেয়ে শক্তিশালী দল। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বেই দেশের সবচেয়ে জনপ্রিয় বিএনপি।

বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নির্বাহী কমিটির সদস্য আবু নাছের মোহাম্মদ রহমাতুল্লাহ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মইনুল ইসলাম, আলিম হোসেন, লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, আব্দুর রাজি প্রমুখ।

এমএইচ/এসবি